নিজস্ব প্রতিবেদক->>

ফেনীতে ঈদের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়েছেন ভূমিহীন ও গৃহহীন ২০৬টি পরিবার। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে নির্মাণকৃত ঘরের চাবি উপকারভোগীদেরকে প্রদান করেন।

ঈদের পূর্বে মুজিববর্ষে ৩য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান অনুষ্ঠানে ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারাম্যান শুসেন চন্দ্র শীল। বিশেষ ছিলেন মহিলা ভাইস চেয়ারাম্যান জোসনা আরা জুসি, কৃষি কর্মকর্তা শারমীন আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আফতাবুল ইসলাম, পাঁচগাছিয়া ইউপি চেয়ারাম্যান মাহবুবুল হক লিটন, ধর্মপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকা, শর্শদি ইউপি চেয়ারাম্যান জানে আলম ভূইয়া, কালিদহ ইউপি চেয়ারাম্যান দেলোয়ার হোসেন ডালিমসহ জনপ্রতিনিধি বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তাও উপকারভোগীরা।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়ার সঞ্চালনায় গৃহ প্রদান অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে বক্তব্য রাখেন শুকলা দে ও মো. শাহীন মিয়া।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, ঈদের আগ মুহুর্তে ফেনী জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়েছেন ভ‚মিহীন ও গৃহহীন ২০৬টি পরিবার। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার ঈদের আনন্দের সীমা ছাড়িয়ে গেছে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন, তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি এনে দিতে নিরলসভাবে কাজ করছেন।

শেষে উপকারভোগীদের হাতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ঘরের চাবি এবং জমির দলিল তুলে দেন। একযোগে জেলার সকল উপজেলায় আনুষ্ঠানিকতার মাধ্যমে গৃহহীনদের মাঝে এ ঘরগুলো হস্তান্তর করা হয়েছে।

এদিন ঘর পেয়েছে ফেনী সদর উপজেলায় ৯৪টি পরিবার, সোনাগাজীতে ৫৮টি পরিবার, পরশুরামে ৩৮টি পরিবার, ছাগলনাইয়ায় ৩৬টি পরিবার, দাগনভূঞায় ৩০টি পরিবার ও ফুলগাজীতে ৩০টি পরিবার।