দাগনভূঞা প্রতিনিধি->>

দাগনভূয়ায় ভূয়া ডাক্তারকে অর্থদন্ড দিয়েছে ভ্রামমান আদালত। মঙ্গলবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি ভূয়া ডাক্তার মো. নাছির উদ্দীনকে এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সম্প্রতি কয়েক মাস যাবত দাগনভূঞা ডায়াবেটিক ও জেনারেল হাসপাতালে কনসালটেন্ট পরিচয়ে চিকিৎসা দিয়ে আসছিলেন মো. নাছির উদ্দীন। তার ভিজিটিং কার্ডে উল্লেখ আছে এমপিএইচ (মেডিসিন)।

এমন অভিযোগ পেয়ে মঙ্গলবার ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। অভিযানে মো. নাছির উদ্দীনের কার্ডে উল্লেখিত সিসিডি (বারডেম); ডিএমইউ (সনোলজিস্ট) এই দুইটি ডিগ্রির কোন সার্টিফিকেট তিনি প্রদর্শন করতে পারেননি। তিনি ভূয়া পদবী ব্যবহার করে মানুষের সাথে প্রতারনা করছেন।

ভ্রাম্যমান আদালত এসময় মো. নাছির উদ্দীনকে মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ (১) ধারা লংঘনের অপরাধে ২৯ (২) ধারায় এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, এমপিএইচ নামক ডিগ্রি থাকলেও এমপিএইচ (মেডিসিন) নামে কোন ডিগ্রি প্রচলিত নাই।

এদিকে ‘দাগনভূঞা ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল’ এর ল্যাবের রেফ্রিজারেটরে মেয়াদউত্তীর্ণ কেমিক্যাল রিএজেন্ট থাকায় সেগুলো জব্দ করা হয় এবং হাসপাতাল কর্তৃপক্ষের জনাব সামছু উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি ভূয়া চিকিৎসকে জরিমানার সত্যতা নিশ্চিত করেন।

অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, দাগনভূঞা থানার পুলিশ ও আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।