শহর প্রতিনিধি->>

ফেনীর নবাগত পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী বুধবার যোগদান করেছেন। সকালে তিনি ফেনীর পুলিশ সুপার কার্যালয়ে এসে পৌঁছলে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান।

এর আগে গত ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনারের দায়িত্বে থাকা খন্দকার নুরুন্নবীকে (বিপিএম-সেবা,পিপিএম) ফেনী জেলা পুলিশ সুপার হিসাবে বদলী করা হয়।

খন্দকার নুরুন্নবী মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দোসতীনা গ্রামের অবসরপ্রাপ্ত ডিআইজি খন্দকার সাহেব আলীর ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি বড়। দুই ভাই-বোন পেশায় চিকিৎসক। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। স্ত্রী একজন গৃহিনী।

খন্দকার নুরুন্নবী ঝিনাইদহ ক্যাডেট কলেজ এসএসসি ও এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২২তম বিসিএসে উত্তীর্ন হয়ে ২০০৩ সালে প্রথম কুড়িগ্রাম জেলায় সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি রাষ্ট্রপতির কার্যালয় বঙ্গভবন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনসহ বিভিন্ন স্থানে দক্ষতা ও সততার সহিত দায়িত্ব পালন করেন।

মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় ফেনীর আলোচিত পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহারের পর ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী মনিরুজ্জামান। মনিরুজ্জামানও কিছুদিন আগে পুলিশ সুপার হিসেবে পদন্নোতি পেয়েছেন, তবে এখনও তার পদায়ন হয়নি।