শহর প্রতিনিধি->>
ফেনীর ২৫০ শর্যা জেনারেল হাসপাতালের মোড় থেকে লাতু মিয়া নামে এক ভিক্ষুকের ‘সাড়ে ১৯ হাজার’ টাকা ছিনতাই হয়েছে বলে অভিযোগ উঠেছে! মঙ্গলবার রাতে অভিনব কায়দায় ভিক্ষুকের সাড়ে ১৯ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় অজ্ঞাত দুর্বিত্তরা। বুধবার দিনভর টাকা হারানোর কষ্টে হা-হুতাশ করতে থাকেন বৃদ্ব লাতু মিয়া। সে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার আলি আজ্জাম এর ছেলে।
স্থানীয়রা জানান, ছিনতাইয়ের শিকার লাতু মিয়া হাসপাতালের মোড়ে সারা দিন ভিক্ষা করে রাতে বিভিন্ন দোকানের সামনেই ঘুমিয়ে থাকেন। প্রতিদিনের মতো মঙ্গলবারও সারাদিন ভিক্ষা করে রাতে ক্লান্ত শরীরে বিশ্রাম দিতে ঘুমের প্রস্তুতি নিচ্ছিলেন এমন সময় রাত সাড়ে ১১টার দিকে অজ্ঞাত দুইজন মোটর সাইকেল আরোহী লাতু মিয়ার কাছে গিয়ে ‘টাইগার ড্রিংকস’ খেতে দেয়। কিন্তু বৃদ্ধ লাতু মিয়া টাইগার খেতে অনিহা দেখালে ছিনতাইকারীদের একজন তাকে থাপ্পর মাড়ার ভয় দেখায় এবং এসময় অপর ছিনতাইকারী তার ব্যাগে থাকা সাড়ে ১৯ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়।
বৃদ্ব ভিক্ষুক লাতু মিয়া জানান, ফেনীতে তার আপনজন বলতে কেউ নেই। দু’বেলা দু’মুঠো ভাত খেয়ে বেঁচে থাকার জন্য এ বয়সেও তিনি ভিক্ষা করে সাড়ে ১৯ হাজার টাকা জমা করে তার সাথে রেখে দেন।
সিএনজি চালক আবদুর রহিম বলেন, ‘এমন অভিনব কায়দায় ভিক্ষুকের টাকা ছিনতাইয়ের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। তবে এসব ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত খুঁজে বের করে করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন।
ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম বলেন, বিষয়টি তিনি অবহিত হয়েছেন। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।