4dc97d31

স্টাফ রিপোর্টার | ২8 জুন ২০১৪,
সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের এমপি ক্যাপ্টেন (অব.) মুজিবুর রহমান ফকিরের সমালোচনা করায় তার সমর্থকরা কলেজ শিক্ষক ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদকে (৫৯) প্রকাশ্যে দিগম্বর করার ঘটনায় ময়মনসিংহ ও গৌরীপুরে তোলপাড় চলছে। হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবিতে ময়মনসিংহে মুমিনুনি্নসা সরকারি মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল শেষে ময়মনসিংহের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি দিয়েছে।
এদিকে গৌরীপুরে এ ঘটনায় বিচারের দাবিতে সর্বস্তরের মানুষ বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করে গৌরীপুরে আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। এ ব্যাপারে ঘটনার শিকার শিক্ষক ফরিদ বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন। গৌরীপুর সার্কেল এএসপি সালাহ উদ্দিন তালুকদার জানান, মামলাটি তদন্ত চলছে।
এদিকে সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত গৌরীপুর সরকারি কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এতে নেতৃত্ব দেন শিক্ষক ফরিদ উদ্দিন ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান সেলভী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ রাজনৈতিক, সামজিক ও শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ। নেতারা জড়িতদের গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
স্থানীয় সূত্র জানায়, রোববার বিকালে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন ময়মনসিংহ মুমিনুনি্নসা কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় উপজেলার কলতাপাড়া এলাকায় তাল্লু স্পিনিং মিলের সামনে প্রতিমন্ত্রীর ২০-২৫ জন লোক দা ও লাঠি নিয়ে তার গতিরোধ করে। এ সময় তার বিরুদ্ধে সাবেক প্রতিমন্ত্রীকে নিয়ে সমালোচনার অভিযোগ এনে তাকে মোটরসাইকেল থেকে নামিয়ে শার্ট ও প্যান্ট খুলে নেয় । পরে তাকে মুজিবুর রহমান ফকিরের রাজনৈতিক কার্যালয় নিয়ে আটকে রাখে ।
ফরিদ উদ্দিন আহমেদ অভিযোগ করে বলেন, সাবেক প্রতিমন্ত্রীর ক্যাডাররা আমাকে সবার সামনে প্রকাশ্যে দিবালোকে শার্ট ও প্যান্ট খুলে নিয়ে দিগম্বর করে। পাশাপাশি আমার সঙ্গে থাকা সাড়ে ১১ হাজার টাকা ও মোবাইল সেট ছিনতাই করে নিয়ে গেছে। পরে মোবাইল সেট ফেরত দিয়ে দেয়। তিনি বলেন, ‘এমপি’র ক্যাডাররা আমাকে শাসিয়ে বলেছেন গৌরীপুরে থাকলে এমপির বিরুদ্ধে কোনো সমালোচনা করা যাবেনা। তিনি আরো বলেন, স্থানীয় এমপি মুজিবুর রহমান ফকির উপজেলার বিভিন্ন মাদ্রাসা থেকে নিয়োগের জন্য টাকা নিচ্ছেন। উপজেলার কিল্লা বুকাইনগর সিনিয়র ফাজিল মাদ্রাসার দুজন প্রভাষকের বেতন আটকে রেখে তিনি ৩ লাখ করে টাকা দাবি করেন। আমি এ ঘটনার প্রতিবাদ করেছি বলেই ক্যাডার লেলিয়ে দিয়ে আমাকে এভাবে হেনস্তা করেছেন মুজিব ফকির।
এ বিষয়ে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সরকারদলীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) মুজিবুর রহমান ফকিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।