বিশেষ প্রতিনিধি:২০জুন,২০১৪
প্রতারক শিক্ষকের মানসিক নির্যাতনের চেয়ে মৃত্যুর নীল যন্ত্রণাতেই শান্তি খুঁজে পেতে অবশেষে বিষপানে আত্মহত্যা করলো রংপুর সরকারী মহিলা imagesকলেজের অনার্স দ্বিতীয় বর্ষের লম্পট শিক্ষক শফিউল ইসলাম প্রিন্স রংপুর নগরীর একটি মহল্লায় মেয়ের বাড়ির পাশে চওড়া সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষক। এই সুযোগে সুখের সংসার করার স্বপ্ন দেখিয়ে বছরের পর বছর তাকে একান্তভাবে কাছে টেনে রাখে। কিন্তু শেষ পর্যন্ত ঘরে স্ত্রী-সন্তান থাকায় বিয়ে করতে চূড়ান্ত অস্বীকৃতি জানিয়ে দেয়। আর বৃহস্পতিবার ভোরে একটি চিরকুটে কারণ জানিয়ে আত্মহত্যা করে ছাত্রীটি।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এরপর ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠায়।

রংপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক মশিউর রহমান বলেন, ‘যাচাই বাছাই ও পরীক্ষা করার জন্য তার হাতের লেখা আমরা সংগ্রহ করেছি। আমরা মিলিয়ে দেখব যে এই হাতের লেখাটি মেয়েটির না অন্য কারও। তারপর সিদ্ধান্ত নিব।’

পরিবার ও এলাকাবাসী জানায়, মাস তিনেক আগে মেয়েটির অন্যত্র বিয়ে ঠিক হয়েছিলো কিন্তু তার আগেই প্রিন্স তাকে নিয়ে পালিয়ে যায়। পাঁচ দিন আগে ফিরে এসে তার সর্বনাশের কথা জানান বাড়ির লোকজনকে কিন্তু দিনে দিনে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে সে।

তিন ভাই-বোনের বড় এই মেয়েটি। কলেজের ইতিহাস বিভাগে সেরা ছাত্রী ছিল সে। আর্থিক অবস্থা ভালো না হলেও বাকি দুই ছেলে-মেয়েকেও লেখাপড়া করান কৃষক বাবা।