নিজস্ব প্রতিবেদক->>

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বরে হচ্ছে না। এইচএসসি পরীক্ষার কারনে তিন দিন পিছিয়ে আগামী ২৬ ডিসেম্বর এই ধাপের ভোটগ্রহণ হবে। মঙ্গলবার (২৩ নভেম্বর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ন কবীর খোন্দকার।

ওই দিন এইচএসসি পরীক্ষা থাকার কারণে নির্বাচন কমিশন ভোট গ্রহণের তারিখে পরিবর্তন আনার এ সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। পরীক্ষার সূচি অনুযায়ী, ২৩ ডিসেম্বর সকালে ও বিকালে পরীক্ষার সূচি রয়েছে। ওইদিন চতুর্থ ধাপের ভোটগ্রহণের দিন রেখেছে ইসি।

বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নজরে এলে তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে কথা বলেন। পরীক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের জন্য সিইসিকে অনুরোধ করেন শিক্ষামন্ত্রী। যার পরিপ্রেক্ষিতে চতুর্থ ধাপের ইউপি ভোট ৩ দিন পিছিয়ে ২৬ ডিসেম্বর পূণনির্ধারণ করা হয়েছে।

এদিকে চতুর্থধাপে নির্বাচন হতে যাওয়া ইউনিয়নগুলোর মধ্যে ফেনী জেলার দাগনভূঞা-সোনাগাজী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ অন্তভূক্ত রয়েছে। আগামী ২৬ ডিসেম্বর ওইসব ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Sharing is caring!