দাগনভূঞা প্রতিনিধি->>

দাগনভূঞা উপজেলায় ১৮টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই প্রশাসন ও পূজা উদ্‌যাপন কমিটি সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। মণ্ডপগুলোতে সকল প্রতিমা তৈরি কাজ সম্পন্ন হয়েছে। ইতিমধ্যেই প্রশাসন ও পূজা উদ্‌যাপন কমিটি সব প্রস্তুতি সম্পন্ন করেছেন।

উপজেলার পৌর এলাকায় একটি টি, সিন্দুরপুর ইউনিয়নে ৪টি, রাজাপুর ইউনিয়নের ২টি, পূর্ব চন্দ্রপুর ইউনিয়নে ৩টি, রামনগর ইউনিয়নে ২টি, ইয়াকুবপুর ইউনিয়নে একটি, মাতুভূঞা ইউনিয়নে ২টি, জায়লস্কর ইউনিয়নে ৩টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

পূজা উদ্‌যাপন কমিটি সূত্র জানায়, সোমবার ষষ্ঠী পূজার মাধ্যমে দুর্গাপূজা মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। পূজাকে ঘিরে সাজানো হয়েছে পূজা মণ্ডপগুলো। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

দাগনভূঞা উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাকালে পূজাকে ঘিরে প্রত্যেকটি মণ্ডপে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী অবশ্যই ব্যবহার করতে হবে। এ ছাড়া পূজামণ্ডপে শান্তি-শৃঙ্খলা বজায় লক্ষ্যে দুইটি মণ্ডপের জন্য একজন পুলিশের অফিসারসহ ৫ সদস্যের একটি টিম দায়িত্ব পালন করবে।

Sharing is caring!