ক্রীড়া ডেস্ক->>

ফেনীর সাইফউদ্দিন খেলবেন আবুধাবির টি-টেন লিগে। আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসর মাঠে গড়াবে আগামী নভেম্বরে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট।

টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের পছন্দ অনুযায়ী ক্রিকেটার নিয়ে দল সাজাচ্ছে। প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন বাংলাদেশি তরুণ ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি খেলবেন বাংলাদেশি মালিকানাধীন বাংলা টাইগার্সের হয়ে। প্লেয়ার্স ড্রাফট থেকে এই টাইগার অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। একই দলে খেলবেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

আবুধাবির টি-টেনের জনপ্রিয় বাংলাদেশি দলটি এবার পাঁচ ক্রিকেটারকে দলে ধরে রেখেছে, যাদের পাঁচজনই বিদেশি। এই আসরে বাংলা টাইগার্সের কোচিংয়ে থাকছেন তিন হেভিওয়েট ক্রিকেট ব্যক্তিত্ব। প্রধান কোচ হিসেবে দলটির সাথে থাকছেন স্টুয়ার্ট ল। এছাড়া ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে পল নিক্সন এবং বোলিং কোচ হিসেবে শন টেইট দায়িত্ব পালন করবেন।

টি-টেন ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার পেছনে বড় অবদান আবুধাবি টি-টেন লিগের। টুর্নামেন্টটির নতুন সংস্করণ মাঠে গড়াবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। আগামী ১৯ নভেম্বর শুরু হয়ে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে টুর্নামেন্টটি। মূলত আন্তর্জাতিক তারকাদের অংশগ্রহণের সুবিধার্থেই বিশ্বকাপের পরপরই সূচি নির্ধারণ করা হয়েছে।

এ বছর দলটির অধিনায়ক ও আইকন ক্রিকেটারের ভূমিকায় থাকছেন প্রোটিয়া সুপারস্টার ফাফ ডু প্লেসিস। শহীদ আফ্রিদির পর আরেক পাকিস্তানি তারকা বোলার মোহাম্মদ আমিরকেও দলে ভিড়িয়েছে বাংলা টাইগার্স।

বাংলা টাইগার্স দল: ফাফ ডু প্লেসি (আইকন), শহীদ আফ্রিদি, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ আমির, বেনি হাওয়েল, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, ইসুরু উদানা, কাইস আহমেদ, চিরাগ সুরি, জেমস ফকনার, অ্যাডাম লিথ, উইল জ্যাকস, উইল স্মেড, হাসান খালিদ ও সাবির রাও।

এর আগে টি-টেন লিগের চারটি আসর অনুষ্ঠিত হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনের জন্য পঞ্চম সংস্করণের ব্যাপ্তি একটু বাড়ানো হয়েছে। আগের দুই আসর অল্প সময়ের মধ্যে সম্পন্ন হয়েছিল।

Sharing is caring!