শহর প্রতিনিধি->>

ফেনীতে মাদক বিরোধী আলোচনা সভায় স্কেল, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

‘মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন সৃষ্টিতে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. রফিক উস সালেহীন, ৪ বিজিবি ফেনীর অধিনায়ক লে. কর্ণেল মো. আবদুর রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মো: ইউছুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে মাদকাসক্তি মুক্ত দেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজনে আলোচনা সভায় বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনীর সহকারী পরিচালক মো. আবদুল হামিদ, সংগঠক নজরুল বিন মাহমুদুল ও শান্ত আলমগীরের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় ফেনীর প্রায় ৪৩টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, মাদকাসক্তি আমাদের সমাজে একটা বড় সমস্যা। মাদকের বিস্তার রোধে আমাদের যুব সমাজসহ সকল শ্রেণী পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে। বেশি বেশি করে মাদকের কুফল সম্পর্কে নিজে জানতে হবে এবং অন্যকে জানাতে হবে। মাদকের বিরুদ্ধে সম্মিলিত সামাজিক আন্দোলনই পারে মাদকমুক্ত সমাজ গড়তে।

তিনি আরও বলেন, সন্তান তাঁর পরিবারের পরিবেশ দ্বারা অনেক প্রভাবিত হয়। তাই পারিবারিক পরিবেশ হতে হবে ধুমপান মুক্ত। সন্তানদের কার্যকলাপ ও সঙ্গীদের ব্যাপারে খবর রাখতে হবে। সন্তানরা যেসব জায়গায় যাওয়া আসা করে সেসব জায়গাগুলো সর্ম্পকে জানতে হবে।

মাদক বিরোধী আলোচনা সভায় উপস্থিত সকলের মাঝে মাদক বিরোধী স্কেল, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

Sharing is caring!