বিনোদন প্রতিবেদক->>

এবার নাট্যকার হিসাবে আত্মপ্রকাশ করলেন তরুণ কথাসাহিত্যিক ইমন চৌধুরী। একটি বেসরকারি টিভি চ্যানেলের জন্য লিখলেন নাটক ‘মহিলা ঋণদান সমিতি’।

মূলত একটি মহল্লার বেকারদের একটি সমিতিকে কেন্দ্র করে গড়ে উঠেছে এ নাটকের কাহিনী। মহিলাদের স্বল্পসুদে ঋণ দিয়ে স্বাবলম্বী করতে গড়ে ওঠে এ সমিতি। আর এ সমিতিকে ঘিরে ঘটতে থাকে একের পর এক মজার কাণ্ড। দর্শককে ধরে রাখার মতো সবরকম রসদে ভরপুর নাটকটি।

নাটকের কাহিনী সম্পর্কে ইমন চৌধুরী বলেন, আমি আসলে দর্শকের নির্মল বিনোদনের কথা চিন্তা করেই নাটকটি লিখেছি। হাস্যরসের মাধ্যমে কিছু বক্তব্যও তুলে ধরার চেষ্টা করেছি। লেখালেখিতে পুরনো হলেও এবারই প্রথম নাটক লিখলাম। আশা করি দর্শক নাটকটি দেখবেন এবং উপভোগ করবেন।

নাটকটি পরিচালনা করছেন জুয়েল রানা। প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন এবং মৌসুমী হামিদ। চলতি মাসেই নাটকটি প্রচার হবে দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে।

প্রসঙ্গত, তরুণ কথাসাহিত্যিক ইমন চৌধুরী ফেনীর ফুলগাজী উপজেলার বাসিন্দা। তিনি ২০০০ সালে ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। দৈনিক প্রথম আলো পত্রিকার অধুনালিপ্ত আলপিন ম্যাগাজিন ও পাঠক সংগঠন বন্ধুসভার পাতায় লিখালিখির মাধ্যমে তার লিখার চর্চা শুরু হয়। দৈনিক প্রথম আলো, ইত্তেফাক, সকালের খবর পত্রিকার বিভিন্ন দায়িত্ব পালন শেষে বর্তমানে তিনি দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর হিসেবে কর্মরত রয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি একাধিক গল্প, উপন্যাস ও শিশুতোষ বই লিখেছেন।

Sharing is caring!