(আপডেট)বিশেষ প্রতিনিধি->>
ফেনীতে বিপুল পরিমান অস্ত্রসহ যুবলীগের ২৬ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
বিকেলে জেলার আমলী আদালতের বিচারক আলমগীর মোহাম্মদ ফারুকী এ আদেশ দেন। এবং আগামী ২৯ জুন পরবর্তী শুনানীর দিন নির্ধারণ করা হয়।
ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মোর্শেদ জানান, বিপুল পরিমান অস্ত্রসহ গ্রেপ্তার ২৬ জনকে রোববার বিকেলে র‌্যাব কড়া নিরাপত্তায় ফেনী মডেল থানায় হস্তান্তর করে। র‌্যাবের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ ইব্রাহিম বাদি হয়ে আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে। এসময় র‌্যাব জব্দকৃত দেশী বিদেশী অস্ত্র ও কার্তুজগুলো থানায় হস্তান্তর করে। মামলার তদন্তকারী কর্মকর্তা আজিজ আহম্মেদ সন্ধ্যায় কড়া নিরাপত্তায় আসামীদের ফেনী জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে।
আদালত পুলিশের পরিদর্শক (ওসি) মঈন উদ্দিন আহম্মেদ জানান, আদালতে দিনের নির্ধারিত কার্যক্রমের সময় শেষ হয়ে যাওয়ায় আসামীদের বিষয়ে শুনানি হয়নি। পরে আসামীদের ফেনী জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার পরবর্তী দিন ধার্য হয়েছে ২৯ জুন।

এর আগে রেব-৭ এর ক্যাম্পে সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল এলাকায় চেকপোস্টে কয়েকটি গাড়ীতে তল্লাসী চালানো হয়। এ সময় ৩টি মাইক্রোবাস থেকে ৫টি শর্টগান, বিদেশী পিস্তল, ৪টি এলজি, রামদা, চাইনিজ কুড়াল ও একনলা বন্দুক পাওয়া যায়। এসময় মাইক্রোবাসে থাকা যুবলীগের ২৬ জনকে আটক করা হয়। জেলার সোনাগাজীতে এক প্রতিবাদ সমাবেশে যোগ দিয়ে জেলা শহরে ফিরছিলেন তারা।

এদিকে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান দাবি করেন যুবলীগের গাড়ি বহর থেকে জব্দ করা অস্ত্রগুলো লাইসেন্স করা।