image

বিশেষ প্রতিনিধি ,২৫ মে->>

ফেনীতে ইসলামী ব্যাংকের প্রধান শাখা থেকে ১০ লাখ টাকা উত্তোলনের পর ডিবি পুলিশ পরিচয়ে টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। সোমবার দুপুরে ওমান প্রবাসী নিজামুল হক তার একাউন্ট (ব্যাংক হিসাব) থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে শহরের তেমুহানি ছিনতাইয়ের শিকার হয়।
ক্ষতিগ্রস্থ নিজামুল হক জানান, সোনাগাজীর চরলক্ষী গঞ্জ এলাকার চর মজলিশ পুর গ্রামের ওমান প্রবাসী নিজামুল হক সোমবার দুপুরে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের ইসলামী ব্যাংকের প্রধান শাখা থেকে ১০ লাখ টাকা উত্তোলন করে। উত্তোলিত টাকা নিয়ে গাড়ি যোগে ফেনী-নোয়াখালী সড়কের তেমুহানি এলাকায় পৌছলে দুর্বৃত্তরা একটি মাইক্রোবাস দিয়ে তার গাড়ির গতিরোধ করে। দুর্বৃত্তরা এসময় প্রবাসী নিজামুল হককে তার গাড়ি থেকে নামিয়ে নিজেদের ডিবি পুলিশ (গোয়েন্দা পুলিশ) পরিচয় দিয়ে তাদের মাইক্রোবাসে তুলে নেয়। গাড়িতে তোলার পর নিজমুল হকের চোখ বেঁধে তাকে কুমিল্লার চৌদ্দগ্রাম নিয়ে যায়। পরে চৌদ্দগ্রাম-ফেনী সীমান্তের মোহাম্মদ আলী বাজার এলাকায় নিজামকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে দুর্বৃত্তরা টাকাগুলো নিয়ে পালিয়ে যায়। টাকা ছিনতায়ের বিষয়টি তিনি পুলিশকে জানালে ফেনী মডেল থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন নিজামুল হক।
ফেনী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউল হক খোন্দকার জানান, পুলিশ ছিনতাইকারীদের আটকের চেষ্টা চলাচ্ছে। তবে সন্ধ্যা পর্যন্ত ছিনতাইকৃত কোন টাকা উদ্ধার বা ছিনতাইকারীদের আটক করতে পারেনি পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, গোয়েন্দা পুলিশ পরিচয়ে কোন ব্যাক্তির টাকা ছিনতাই হয়নি। তবে তাদের নাম ভেঙ্গে কেউ এ ধরনের কোন অপকর্ম করেছে কিনা বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।