শহর প্রতিনিধি->>

ঐতিহাসিক ৭ই মার্চ উপলেক্ষে ফেনীতে আওয়ামী লীগের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। রোববার ভোর ৬ টায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০ টায় রাজাঝীর দীঘির পাড়স্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে দশটায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভাসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে বলে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহীদ খোন্দকার জানান।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিকাল ৪টায় ফেনীর রাজাঝীর দীঘির পাড়ে কবিতা আবৃত্তিসহ সাংষ্কৃতিক জোটের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ ছাড়া জেলার প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচার ও প্রতিটি ইউনিয়ন, উপজেলায় বিভিন্ন অনুষ্ঠান করার জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী নির্দেশনা দিয়েছেন।
ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণ সাত কোটি বাঙালিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিল। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই বাঙালির মধ্যে স্বাধীনতার স্বপ্ন জাগিয়ে তুলেছিল। এ ভাষণ মুক্তিযুদ্ধের পটভূমির সারসংক্ষেপ। এই ভাষণেই রয়েছে অন্যায়ের প্রতিবাদ ও দাবি আদায়ের কৌশল। তাঁর ভাষণের সার্বজনীনতা, কৌশল এবং অন্তর্নিহিত বিষয়বস্তুর কারণেই এটি জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ হয়েছে। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক এ ভাষণ তরুণদের এগিয়ে যাওয়ার দীপ্তশক্তি হিসেবে কাজ করছে।

এদিকে আগামীকাল ৮ মার্চ বেলা ২ টায় জেলা পরিষদের সেলিম আল দীন মিলনায়তনে জেলার ছয়টি উপজেলা, ফেনী পৌরসভা ও ফেনী সরকারি কলেজের অনুর্ধ্ব ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন প্রতিযোগিতা অনুষ্ঠান।

Sharing is caring!