দাগনভূঞা প্রতিনিধি->>

নোয়াখালীর কোম্পানীগঞ্জ বসুরহাট সীমান্তের বসুরহাট রোড়ের ফেনীর দাগনভূঞা চাঁদপুর এলাকায় সড়ক অবরোধ করে আলোচিত-সমালোচিত বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করছে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।

সোমবার বিকেলে শুরু হয় এ প্রতিবাদ সমাবেশ। প্রতিবাদ সমাবেশের আয়োজক দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগ হলেও পুরো জেলা থেকে প্রায় দেড় শতাধিক বাসে করে নেতাকর্মী আসতে দেখা গেছে। সড়কের প্রায় দুই কিলোমিটারজুড়ে নেতা-কর্মীরা রাস্তায় বসে কাদের মির্জার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাস্টার কামাল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ মোস্তফা, দাগনভূঞা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁন, জায়লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মিলন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আবদুল্লাহ, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ আজাদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার প্রমুখ।

দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন মামুনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী রিয়াজ আহমেদ রাজিব, জেলা ছাত্রলীগের সভাপতি সালা উদ্দিন ফিরোজ, সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ, সাবেক সাধারণ সম্পাদক রিংকু, দাগনভূঞা উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু নাসের চৌধুরী আসিফ প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফেনীর সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন মাদকাসক্ত আবদুল কাদের মির্জা। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বিরুদ্ধে অপপ্রচার করছে। তার অপরাজনীতির কারণে নোয়াখালী-ফেনী অঞ্চল আজ অশান্ত। এ অপরাজনীতির কারণে প্রাণ হারাতে হয়েছে তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কেরকে।

নেতারা বলেন, মির্জা আবদুল কাদের বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে। সে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতেছে। তিনি সীমালঙ্গন করেছেন। তাকে ফেনীর সীমান্তে কোনোভাবেই প্রবেশ করতে দেওয়া হবে না।

নেতারা আরো বলেন, কাদের মির্জা ও তার ছেলে বসুরহাটকে সন্ত্রাস ও মাদকের স্বর্গরাজ্য বানিয়েছেন। কাদের মির্জা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকশন হাইটসের একটি হোটেলে বৈঠক করেন এবং তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলে বাংলাদেশ আওয়ামী লীগ এবং সরকারের বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্ত হয়েছেন।

আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার কাছে দাবি জানান, কাদের মির্জাকে যেন দল থেকে স্থায়ী বহিস্কার করা হয়।

এদিকে ফেনী-বসুরহাট সড়কের দাগনভূঞার সীমান্তে প্রতিবাদে ও বিক্ষোভ সমাবেশের কারণে ঢাকা-চট্রগ্রামের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে সড়কে চলাচলকারী জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

সমাবেশে জেলার ৬টি উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ হাজার হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Sharing is caring!