শহর প্রতিনিধি->>

ফেনীতে বসন্ত উৎসবে সাংস্কৃতিক অঙ্গনে মিলনমেলায় পরিনত হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত উৎসবের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমী। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. ওয়াহিদুজজামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম জাকারিয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা কারচারাল অফিসার জান্নাত আরা যুথি, জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী কমিটির সদস্য সমরজিৎ দাস টুটুল, বাপ্পী পোদ্দার, হুমায়ুন মজুমদার।

সাংস্কৃতিক সংগঠক এম এফ রহমান মিলন ও রুবাইয়াত শাহরিন স্মৃতির সঞ্চালনায় বক্তব্য রাখেন কবি মুহাম্মাদ ইকবাল চৌধুরী, জাহিদ হোসেন বাবলু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বাঙালির রয়েছে হাজার বছরের ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ সংস্কৃতি। আমাদের গৌরবময় ইতিহাসকে শিল্পরূপে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করতে পারে শিল্প-সংস্কৃতি। যে জাতি নিজেদের শিল্প-সংস্কৃতি যত বেশি ধারন ও লালন করে, সে জাতি তত বেশি উন্নত। তিনি আরো বলেন, সংস্কৃতির দিক থেকে ফেনী জেলা অনেক এগিয়ে। ফেনী থেকে অনেক স্বনামধন্য শিল্পীর সৃষ্টি হয়েছে।

এতে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিবৃন্দ।

বসন্ত উৎসবে আবৃত্তি, গান, নৃত্য ও শিল্পীদের বিভিন্ন পরিবেশনা দর্শনার্থীরা মেতে ছিলো। বসন্ত উৎসবে বাহারি পিঠার প্রসরা সাজিয়ে ছিলো স্মৃতি ফাউন্ডেশন।

Sharing is caring!