শহর প্রতিনিধি->>

ফেনীতে মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক দিনব্যাপি এক প্রশিক্ষণ কর্মশালা ও সনদপত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের এলজিইডি’র কনফারেন্স কক্ষে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বিকম।

ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম’র মহাসচিব খাইরুজ্জামান কামাল, ঢাকার ভাসানটেক সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন ও জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহনাজ বেগম পলি।

ইয়ুথ জানার্লিষ্ট ফোরাম ফেনীর ব্যবস্থাপনায় কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হক শামীম’র সঞ্চালনায় বক্তব্য রাখেন দৈনিক অজেয় বাংলা’র সম্পাদক ও বিটিভির জেলা প্রতিনিধি শওকত মাহমুদ, ডিবিসি নিউজ’র জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, দৈনিক ফেনী সময়’র সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, রিপোর্টাস ইউনিটির সভাপতি এনামুল হক ও দৈনিক ফেনী’র সম্পাদক আরিফুল আমিন রেজভী। স্বাগত বক্তব্য রাখেন ইয়ুথ জানার্লিষ্ট ফোরাম ফেনী’র সভাপতি ও দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঞা।

এর আগে সকালে কর্মশালায় উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম’র মহাসচিব ও বাসস’র সিনিয়র রিপোর্টার খাইরুজ্জামান কামাল। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ঢাকার ভাসানটেক সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন ও জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহনাজ বেগম পলি।

দিনব্যাপি কর্মশালায় জাতিসংঘ মানবাধিকার সনদ-১৯৪৮, জাতিসংঘ নারী অধিকার সনদ (সিডো)-১৯৭৯, জাতিসংঘ শিশু অধিকার সনদ-১৯৮৯, মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা নিয়ে রিসোর্স পার্সনরা অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষণ কর্মশালায় জেলার কর্মরত ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Sharing is caring!