শহর প্রতিনিধি->>

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী ১৬ জানুয়ারি। ওইদিন সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। প্রতিদিন আদালত অঙ্গণে পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থী ও তাদের সমর্থক আইনজীবীরা। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে দুটি প্যানেলে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এবারের নির্বাচনে মোট ভোটার ২৮৫ জন।

আইনজীবী সমিতি সূত্র জানায়, আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে নুর হোসেন, সাধারণ সম্পাদক মোহা. গিয়াস উদ্দিন, সহ-সভাপতি পদে মো. শামছুল হুদা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শিরিন আক্তার রত্না, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে শিব্বির আহম্মেদ, অডিটর পদে মোহাম্মদ নোমান চৌধুরী, অর্থ সম্পাদক পদে আবদুল ওহাব দুলাল, লাইব্রেরী সম্পাদক পদে মো. আমির হোসেন সুমন, সদস্য পদে মোহাম্মদ এনামুল করিম খোন্দকার, গাজী তারেক আজীজ, ফজিলাতুন নাহার আঁখি, মো. নুরুল আখতার মামুন, সোমেন মজুমদার বিদ্যুৎ, মো. আবদুল মালেক প্রতিদ্বন্ধীতা করছেন।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে শেখ মো. বাহার উল্যাহ, সাধারণ সম্পাদক পদে গোলাম কিবরিয়া ভূঁঞা, সহ-সভাপতি পদে মো. আবদুস ছাত্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ মীর মোশাররফ হোসেন মানিক, সংস্কৃতি ও আপ্যায়ন সম্পাদক পদে রেজাউল করিম তুহিন, অডিটর পদে হুমায়ুন কামাল, অর্থ সম্পাদক পদে নুরুল আনোয়ার ভূঁঞা, লাইব্রেরী সম্পাদক পদে এস.এম নাজমুল হক, সদস্য পদে বোরহান উদ্দিন চৌধুরী, রাশেদুল হক ভূঁইয়া, মো. মোশারফ হোসেন খন্দকার, মো. আলাউদ্দিন বিন ওয়াদুদ, রিয়াজ উদ্দিন সুজন ও মো. আবু হানিফ মজুমদার বাবু প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া সহ-সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোহা. জুলফিকার।

আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সদস্য প্রার্থী সোমেন মজুমদার বিদ্যুৎ জানান, আদালত চত্বরে ও আইনজীবী সমিতির ভবনে নির্বাচন নিয়ে উৎসব আমেজ তৈরী হয়েছে। তিনি প্রার্থী হওয়ায় ভোটারের দ্বারে দ্বারে যেয়ে ভোট প্রার্থনা করছেন। তিনি জয়ের ব্যাপারে আশাবাদি।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি প্রার্থী নুর হোসেন বলেন, আইনজীবীদের সব উন্নয়নে আমি অতীতেও কাজ করেছি। অতীতের মতো লোভ-লালসার উর্ধ্বে থেকে ইনশাআল্লাহ ভবিষ্যতেও তাদের পাশে থাকব।

বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি প্রার্থী শেখ মো. বাহার উল্যাহ বলেন, আইনজীবী সমিতির উন্নয়নে বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি সহ তার প্যানেল জয়ী হলে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

নির্বাচন কমিশনার ও সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী জানান, ১৬ জানুয়ারি উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ করা হবে। ২৮৫ জনভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। ভোট গননা শেষে ওইদিন রাতেই ফলাফল ঘোষনা করা হবে।

প্রসঙ্গত, গত ৫ ও ৬ জানুয়ারি মনোনয়ন সংগ্রহ, ৭ জানুয়ারি মনোনয়ন দাখিল ও বাছাই, ৯ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহারের তারিখ ছিল।

Sharing is caring!