শহর প্রতিনিধি->>

ফেনী শহরের বাঁশপাড়ায় নির্মিত অত্যাধুনিক বহুতল ভবন স্যাম মুজিব টাওয়ারের পরিবেশগত ছাড়পত্র না থাকায় পাঁচ লাথ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মো. মোয়াজ্জেম হোসাইন এই জরিমানা করেন। স্যাম মুজিব টাওয়ারটি জেলা আওয়ামী লীগের সদস্য শুকদেব নাথ তপনের মালিকীয় ভবন।

পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীনভাবে বহুতল ভবন নির্মাণ করে আশপাশের পরিবেশ দূষিত এবং প্রতিবেশীদের ক্ষতি সাধন করায় এই জরিমানা করা হয়। গত ১০ জানুয়ারি পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয় শুনানি শেষে পরিবেশগত ছাড়পত্র/ নবায়নবিহীন ও শর্তভঙ্গ করায় ফেনীর একটি বহুতল ভবনসহ তিন প্রতিষ্ঠানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৭ ধারার আলোকে সর্বমোট পাঁচ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে ফেনী শহরের বাঁশপাড়ায় স্যাম মুজিব টাওয়ার ৫ লাখ টাকা, চাঁদপুরের কচুয়ার পপুলার মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পাঁচ হাজার ও চাঁদপুরের আজাদ এক্স-রে এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ আদেশ পালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

Sharing is caring!