বিশেষ প্রতিনিধি->>

ফেনীতে আসন্ন ৫টি পৌরসভায় প্রার্থী নির্বাচনে মনোনয়ন বোর্ড গঠন করেছে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মাষ্টার আলী হায়দারকে আহ্বায়ক, সাবেক দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্লাহ খোন্দকারকে সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহাম্মদ সদস্য করে তিন সদস্য বিশিষ্ঠ মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে।

মনোনয়ন বোর্ডের সদস্য সচিব এ কে শহীদ উল্লাহ খোন্দকার বলেন, ফেনীর ৫টি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দীতা করতে ইচ্ছুক প্রার্থীদের আবেদনপত্র গ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার (২ ডিসেম্বর) ও পরদিন বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মেয়র পদে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। শুক্রবার (৪ ডিসেম্বর) বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শহীদ খোন্দকার আরো জানান, তৃণমূলের ভোটেই ফেনীর ৫টি পৌরসভায় আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীতা নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ভোটের মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের নাম দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হবে।

মনোনয়ন বোর্ডের সদস্য সচিব জানান, দলের গঠনতন্ত্র অনুযায়ী ও তৃণমূলের মতামতের ভিত্তিতে মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করা একটি সময় সাপেক্ষ ব্যাপার। এজন্য ফেনী, দাগনভূঞা, পরশুরাম, সোনাগাজী ও ছাগলনাইয়া পৌরসভায় মেয়র পদ আগ্রহী প্রার্থীদের নাম আহ্বান করেছে জেলা আওয়ামী লীগ।

প্রসঙ্গত, গত ২২ নভেম্বর প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শীঘ্রই দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের নির্বাচন গুলোতে ফেনীর ৫টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

Sharing is caring!