শহর প্রতিনিধি->>

ফেনীতে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ)’র নতুন কমিটি গঠন করা হয়েছে। সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২১-২০২২ বর্ষের জন্য মাহবুবা তাবাসসুম ইমা সভাপতি ও মোহাইমিনুল ইসলাম জিপাত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

সোমবার বিকেলে শহরের জেলা পরিষদ কম্পাউন্ডের এনসিটিএফ’র অফিস কক্ষে এক সাধারণ সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সদ্য বিদায়ী ফেনী জেলা শিশু বিষয়ক কর্মকতানুরুল আবসার ভূইয়া। এনসিটিএফ জেলা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইয়া, দৈনিক কালের কন্ঠ জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ফেনী সংবাদদাতা আরিফুল আলম রেজভি।

অতিথিরা তাদের বক্তব্যে বলেন, দেশব্যাপী শিশু অধিকার বাস্তবায়ন, শিশুদের নেতৃত্ব বিকাশ এবং শিশুদের পক্ষে বলিষ্ঠ এক কণ্ঠস্বর হয়ে এনসিটিএফ সফলভাবে কাজ করে যাচ্ছে।

সভায় ফেনী বন্ধুসভার সভাপতি শেখ আশিকুননবী সজিব, এনসটিএফ’র উপদেষ্টা জাহিদুল আলম অপু, প্ল্যান বাংলাদেশের’র জেলা সেচ্ছাসেবক আদিবা তাবাসসুম ও ইমাম উদ্দিন ইমন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেনী জেলা এনসিটিএফ’র বার্ষিক সাধারণ সভা শেষে ২০২১-২০২২ বর্ষের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। আগামী ২ বছরের জন্যে ১১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটি নির্বাচিত করা হয়। এসময় সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২১-২০২২ বর্ষের জন্য মাহবুবা তাবাসসুম ইমা সভাপতি ও মোহাইমিনুল ইসলাম জিপাত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। এছাড়াও সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদে এক জন, শিশু গবেষক পদে ২ জন, শিশু সাংসদ পদে ২ জন এবং শিশু সাংবাদিক পদে ২ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১১টি পদের জন্য ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

সাধারণ সভা ও নির্বাচনে জেলার বিভিন্ন স্কুলের এনসিটিএফ’র ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Sharing is caring!