ক্রীড়া প্রতিনিধি->>

ফেনীতে বয়সভিত্তিক ক্ষুদে খেলোয়াড়দের নিয়ে ২ মাসব্যাপী ফুটবল ক্যাম্পের উদ্বোধন হয়েছে। বুধবার সকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ক্যাম্পের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজনে ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ফুটবল এসোসিয়েসনের সভাপতি মামুনুর রশিদ মিলন। সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন ডালিমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আমির হোসেন বাহার।

বাফুফে কোচ দীপক চন্দ্র নাথ জানান, ক্যাম্পে বয়সভিত্তিক ছেলেদের ৪টি এবং মেয়েদের ২টি গ্রুপ অংশগ্রহণ করবে। ছেলেদের ৮ থেকে ১১ বছর, ১২ থেকে ১৪ বছর, ১৫ থেকে ১৭ বছর এবং ১৮ বা ১৮ বছরের উর্ধ্বে ৪ টি গ্রুপ এবং মেয়েদের ৮ থেকে ১৪ বছর ও ১৫ বা ১৫ বছরের উর্ধ্বের খেলোয়াড়দের ২ টি গ্রুপে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতি খেলোয়াড় সপ্তাহে গড়ে ৩ দিন প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে।

মামুনুর রশিদ মিলন বলেন,বাফুফের আয়োজনে জেলা ফুটবল এসোসিয়েশন আগামী ২ মাসব্যাপী ভাষা শহীদ সালাম স্টেডিয়াম ও দাগনভূঞার একটি মাঠে এ ক্যাম্প পরিচালনা করবে। প্রশিক্ষণ পরিচালনার জন্য বাফুফে কর্তৃক দুজন প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। এতে প্রধান প্রশিক্ষক হিসেবে দীপক চন্দ্র নাথ ও সহকারী প্রশিক্ষক থাকবেন এসএম জেড সাগর চৌধুরী দায়িত্বপালন করবে।

আমির হোসেন বাহার বলেন, জেলার তৃণমূল পর্যায়ের ৭শ খেলোয়াড়ের মধ্য থেকে বাছাই করে ২শ ৬০ জনকে প্রশিক্ষণ ক্যাম্পের আওতায় আনা হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে দেশের ৪টি জেলায় আজ এ ক্যাম্পের উদ্বোধন হচ্ছে। তার মধ্যে ফেনী একটি অন্যতম জেলা।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ক্ষুদে খেলোয়াড়রা যদি এ ক্যাম্প থেকে সঠিক প্রশিক্ষণ নিতে পারে তাহলে জাতীয় পর্যায়ে তারা ফেনীর মুখ উজ্জ্বল করতে পারবে। ক্যাম্পে অংশগ্রহণকারী সকল খেলোয়াড়দের কঠোর পরিশ্রম ও মনোযোগ দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে আহবান করেন জেলা প্রশাসক।

Sharing is caring!