সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীর জেলে পাড়ায় সহায়’র উদ্যোগে পাঞ্জেগানা মসজিদ পুনঃনির্মাণ করা হয়েছে। শুক্রবার বিকেলে সোনাগাজী উপজেলার সোনাগাজী সদর ও চরচান্দিয়া ইউনিয়নের মধ্যবর্তী স্থানে আসরের নামাজ আদায়ের মাধ্যমে পাঞ্জেগানা মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুসল্লীরা।

এসময় স্থানীয় চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন, সহায়’র উপদেষ্টা সাংবাদিক মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, স্থানীয় ইউপি সদস্য সফিউল্লাহ ছুট্টু মহাজন, দৈনিক কালের কন্ঠের সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নান, দৈনিক প্রথম আলো সোনাগাজী প্রতিনিধি আমজাদ হোসাইন, প্রথম আলো ফেনী বন্ধুসভার সভাপতি শেখ আশিকুন্নবী সজীব, সামাজিক সংগঠন সহায়’র সহ-সভাপতি জুলহাস তালুকদার, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদা প্রমুখ উপস্থিত ছিলেন।

সহায়’র সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদা জানান, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘জেলে পাড়ায় ১০ বছরেও পান্জেগানা মসজিদের উন্নয়ন হয়নি’ লিখে গত ৫ নভেম্বর একটি পোস্ট করা হয়। এতে দেশ ও প্রবাস থেকে অনেকে সহযোগিতায় এগিয়ে আসেন। সবার দান থেকে প্রাপ্ত লক্ষাধিক টাকা ব্যয়ে শুক্রবার মসজিদের বর্ধিতকরণ ও পুন:নির্মাণের কাজ শেষ হয়।অযুর জন্য স্থাপন করা হয়েছে টিউবওয়েল ও অযুখানা। আজানের জন্য দেয়া হয়েছে মাইক। মসজিদের ভেতরে কার্পেট’র ব্যবস্থাও করা হয়েছে।

সংগঠন সহায়’র সহ-সভাপতি জুলহাস তালুকদার জানান, জেলে পাড়াটি হিন্দু অধ্যুষিত এলাকা হলেও এখানে অনেক মুসলিম পরিবারের বসবাস রয়েছে। নদীভাঙ্গনের কারনে গত ১০ বছর পূর্বে বিলীন হয় জেলেপাড়ার পান্জেগানা মসজিদটি। পরে স্থানীয় এক মৎস্য ব্যবসায়ীর সহযোগিতায় মসজিদটি অন্যত্র স্থাপন হয়। টিনের ছাউনী না থাকার কারনে বৃষ্টির সময় কেউ নামাজ আদায় করতে পারতোনা। তাছাড়া শহর থেকে নদী দেখতে যাওয়া অনেকেই নামাজ আদায় করতে কষ্ট হতো। আর্থিক সামর্থ না থাকায় স্থানীয়রা মসজিদের আধুনিকায়নে এগিয়ে আসেনি।

পাঞ্জেগানা মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় সংবাদকর্মী, সহায়’র সদস্য ও স্থানীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!