শহর প্রতিনিধি->>

ফেনীতে তৈরী হচ্ছে ইনডোর ক্রিকেট একাডেমী। জাতীয় পর্যায়ের ক্রিকেট খেলোয়াড় তৈরির লক্ষ্যে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ইনডোর ক্রিকেট একডেমী তৈরিতে সহায়তা করছে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার ফেনীর সাইফুদ্দিনের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এ উদ্যোগ গ্রহণ করেছেন সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ইনডোর ক্রিকেট একাডেমীর উদ্যোগ নিজের জন্মদিনের সেরা উপহার হিসেবে মনে করছেন সাইফুদ্দিন। ফেইসবুকে নিজের ভেরিফাইড পেইজে দেয়া এক পোস্টে সাইফ লিখেন, ‘আজকের দিনে সবচেয়ে বড় উপহার আমার কাছে এর থেকে বেশি কিছু হতে পারে না। সত্যিই আজকে আমি অনেক খুশি।’

রোববার দুপুরে সাংসদ নিজাম হাজারীর সাথে সাক্ষাত করেন জাতীয় দলের পেস অলরাউন্ডার সাইফুদ্দিন। তিনি বলেন, সাংসদের কাছে ইনডোর ক্রিকেট একাডেমীর দাবি জানালেতিনি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলেন। কিন্তু সরকারি বরাদ্দে কাজ শুরু করতে দেরি হবে তাই নিজে এ একাডেমী তৈরির উদ্যোগ নেন।

সাংসদ নিজাম হাজারী বলেন, জাতীয় দলের অলরাউন্ডার ফেনীর সাইফুদ্দিনের দীর্ঘদিনের দাবি ছিল একটি ইনডোর ক্রিকেট একাডেমী। এতে ক্রিকেট সংশ্লিষ্ট ও অনুশীলনের জন্য থাকবে আধুনিক সব ধরনের ব্যবস্থা। ফেনীর ক্রিকেটারদের কথা মাথায় রেখে এ ইনডোর ক্রিকেট একাডেমী উদ্যোগ নিয়েছি। ফেনী শহরের দাউদপুল সংলগ্ন মাহবুবুল হক পেয়ারা সুইমিং পুল কম্পাউন্ডে এটি তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে কাজ শুরু করা হবে।

জাতীয় দলের খেলোয়াড় ফেনীর সন্তান সাইফুদ্দিনের কথা উল্লেখ করে সাংসদ বলেন, সাইফুদ্দিন ফেনীর গর্ব। সে ক্রিকেট প্রতিভার স্বাক্ষর রেখে সারাদেশে ফেনীর মুখ উজ্জ্বল করছে। আমি চাই ফেনীর মাটিতে সাইফুদ্দিনের মত আরও খেলোয়াড় তৈরি হোক। তারা নিজেদের ক্রিকেট প্রতিভা বিকাশ করে ফেনীর ক্রীড়াঙ্গনের ইতিহাসকে আরও সমৃদ্ধ করুক।

সাইফুদ্দিন আরো জানান, ফেনী এলে সুযোগের অভাবে অনুশীলন করতে পারতাম না। ফলে সময় নষ্ট হবার পাশাপাশি নিজের ফিটনেস কমে যাবার শংকা তৈরি হত। এ নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন জনের কাছে ধর্ণা দিয়ে আসছিলাম। তারা অনেকবার আশ্বাস প্রদান করেছিলেন। কিন্তু দাবি পূরণে এগিয়ে এলেন সাংসদ নিজাম হাজারী। এজন্য তাকে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই।

ইনডোর ক্রিকেট একাডেমী ছাড়াও একই স্থানে একটি আউটডোরে প্র্যাকটিস গ্রাউন্ড তৈরি হচ্ছে বলে জানান সাইফুদ্দিন। তিনি জানান, নিজের ব্যক্তিগত অর্থায়নের পাশাপাশি ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা ক্রীড়ার সংস্থার সদস্য ও ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপন সহযোগিতার হাত বাড়িয়েছেন। ইতোমধ্যে আউটডোরে ক্রিকেট পিচ তৈরির কাজ শুরু হয়েছে।

সাংসদের সাথে সাইফুদ্দিন দেখা করার সময় ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেসবাউল হায়দার চৌধুরী সোহেল উপস্থিত ছিলেন।

Sharing is caring!