শহর প্রতিনিধি->>

ফেনীতে কেক কেটে ও বৃক্ষরোপনের মাধ্যমে স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ‘ফাউন্ডেশন ডে’ উৎযাপন করা হয়েছে। বুধবার সকালে ফেনী বালিকা বিদ্যানিকেতনে কেক কেটে সংগঠনটির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের ফেনীর কিশোর-কিশোরীরা।

ফেনী জেলার স্বর্ণকিশোরী মাহবুবা তাবাসসুম ইমার সভাপতিত্বে ও রাইসা ফারুকের সঞ্চালনায় অতিথি ছিলেন ফেনী বালিকা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক শহিদুল্লাহ্ ভূঁঞা, শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ইকবাল আলম, দৈনিক মানবজমিন ফেনী প্রতিনিধি নাজমুল হক শামীম, শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের সহকারী শিক্ষক মো. মোশারফ হোসেন, ফেনী বন্ধুসভার সভাপতি শেষ আশিকুননবী সজীব।

সভায় অতিথিবৃন্দ শ্রেষ্ঠ স্বর্ণকিশোরী ও স্বর্ণকিশোরদের কোট পিন পরিয়ে বরণ করে নেয়। দিবসটি উপলক্ষ্যে জেলার বিভিন্ন স্কুলের সদস্যদের নিয়ে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

স্বর্ণকিশোরী মাহবুবা তাবাসসুম ইমা জানান, বাল্যবিয়ে মুক্ত, কৈশোর বান্ধব ও পুষ্টি স্বনির্ভর সোনার বাংলা গড়ার লক্ষ্যে ২০১২ সালে কিশোর-কিশোরীদের নিয়ে গড়ে তুলা হয়েছে সংগঠনটি। জেলার বিভিন্ন স্কুলে কিশোর কিশোরীদের পুষ্টি সচেতনতা ও বাল্যবিবাহ বন্ধে কাজ করে থাকি আমরা। বাল্যবিবাহের কুফল সম্পর্কে অভিভাবক ও কিশোরীদের সচেতন করে তোলার পাশাপাশি বাল্যবিবাহ বন্ধে প্রশাসনকে সহযোগিতা করার চেষ্টা করে ফাউন্ডেশনটি ।

স্বর্ণকিশোরী রাইসা ফারুক বলেন, আমাদের সহপাঠী ও আশেপাশে এমন অনেক কিশোরী আছে যারা তাদের স্বাস্থ্য সচেতনতা ও পুষ্টি জ্ঞান সম্পর্কে অবগত নয়। ফাউন্ডেশনের মাধ্যমে আমরা তাদের সচেতন করতে পারছি। এই সংগঠনের কারণে এখন আরও অনেক কিশোর কিশোরী আমাদের সাথে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিইও ফারজানা ব্রাওনিয়া এক শুভেচ্ছা বার্তায় জানান, বর্ষপূর্তিটা বড় কথা নয়, বড় কথা হলো এই দিনে আরও একবার বলিষ্ঠ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শানিত হওয়া। জন্ম এবং মৃত্যুর মাঝখানে যে নিঃশ্বাস ও মুহুর্ত তাকে সার্থক ও সত্য করে করে তোলার নামই প্রকৃত জীবন। সত্যের আলোয় আলোকিত হয়ে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকলে মিলে জীবন দিয়ে গড়ে তুলবো পুষ্টি স্বনির্ভর, সুশিক্ষায় আলোকিত, বাল্যবিয়ে মুক্ত কৈশোর বান্ধব এক সোনার বাংলাদেশ- এই হোক আমাদের অঙ্গীকার, এই হোক আমাদের শপথ।

Sharing is caring!