শহর প্রতিনিধি->>

ফেনীতে ৩ দিনব্যাপী বিজ্ঞান-প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন হয়েছে। ‘বিজ্ঞান ও প্রযুক্তি: অগ্রগতির মূল শক্তি’ এ প্রতিপাদ্যে মঙ্গলবার ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুলে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা-২০২০ উদযাপন কমিটির আহবায়ক মোছাঃ সুমনী আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খোন্দকার নূরনবী, ফেনী কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা, শিশু নিকেতনের অধ্যক্ষ শফিউল আলম।

জেলা প্রশাসক বলেন, প্রতিবছরের মত এবারও ফেনীতে বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের সৃজনশীলতা বিকাশ করতে হলে তাদের জীবনমুখী শিক্ষায় শিক্ষিত করতে হবে। সন্তানদের এমনভাবে গড়ে তুলতে হবে যাতে জাতির জন্য অবদান রাখতে পারে।

ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের সহকারী শিক্ষক মোঃ মামুন রশিদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফেনীর উপ পরিচালক তোফায়েল আহম্মদ চৌধুরী, ফেনী সরকারি কলেজ রসায়ন বিভাগের প্রধান প্রফেসর দীনেশ চন্দ্র পাল, সহকারী অধ্যাপক নুরুল আজিম ভুঞাসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ফেনীর বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও বিজ্ঞান মেলায় আগত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের তৈরীকৃত বিজ্ঞান ভিত্তিক নতুন নতুন উদ্ভাবনী প্রদর্শন করেন। আগামী ২৯ অক্টোবর বিজ্ঞান-প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার সমাপ্তি হবে।

Sharing is caring!