শহর প্রতিনিধি->>

ফেনীতে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সরকারি নির্দেশনা অমান্য করে কোনো এনজিও ঋণের কিস্তি আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত জেলা এনজিও সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, সোনাগাজী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা শিরিন মুক্তাসহ ফেনীর বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তারা ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ক্ষুদ্রঋণ কার্যক্রমের সংগঠন প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক আরো বলেন, সরকার করোনা ভাইরাস প্রাদুর্ভাব এর কারণে চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত সকল এনজিওর ঋণের কিস্তি আদায় স্থগিত করেছে। সরকারি নির্দেশনা অমান্য করে কেউ কিস্তি আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ব্যবস্থা নেবার জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক।

মো. ওয়াহিদুজজামান বলেন, ইন্স্যুরেন্স এর নাম করে টাকা হাতিয়ে নেয় অনেকে, এতে গ্রামের সরল নারীরা ফাঁদে পড়ে যায়। এইসব নামধারী ইন্স্যুরেন্সসহ যেসব এনজিওগুলোর অনুমোদন নেই সেগুলোর ব্যাপারে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাগণকে নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, করোনার কারণে অর্থনৈতিক দিক বিবেচনায় বাংলাদেশ ব্যাংক তিন দফায় পরিপত্র জারি করে ঋণের কিস্তি পরিশোধ ও ঋণ খেলাপি না করার সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করে।

Sharing is caring!