শহর প্রতিনিধি->>

ফেনীর রেলস্টেশন ও ফুটপাতে থাকা সুবিধাবঞ্চিত কিশোরদের নিয়ে স্বাস্থ্য, শিক্ষামূলক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা স্ব্যাস্থ্য বিভাগের আয়োজনে বুধবার বিকেলে শহরের ডা. সাজ্জাদ মিলানায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফেনীর সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন দিগন্ত।

ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সহযোগিতায় অনুষ্ঠানে ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এস আর মাসুদ রানা, ফেনী ট্রমা সেন্টারের আবাসিক মেডিকেল অফিসার ডা. কাজী সানজিদা আক্তার, ফেনী সদর উপজেলা স্বাস্থ্য মেডিকেল অফিসার ডা. ফাহিম হোসেন, ফেনী প্রেসক্লাবের সভাপতি ও সহায়ের উপদেষ্টা মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, সহায়ের সভাপতি মন্জিলা মিমি, সহ-সভাপতি জুলহাস তালুকদার, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার প্রমুখ আরো উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সুবিধাবঞ্চিত কিশোরদের স্বাস্থ্য বিষয়ক শিক্ষা, অপ্রাপ্ত বয়সে ধূমপান ও মাদকদ্রব্য সেবন এবং নিজেদের পরিস্কার পরিচ্ছন্ন থাকা সম্পর্কে সচেতনতামুলক ধারনা দেওয়া হয়।

সহায় সংগঠনের সভাপতি মঞ্জিলা মিমি জানান, রেল স্টেশন ও ফুটপাতে থাকা কিশোরদের এই স্বাস্থ্য শিক্ষা কার্যক্রমটি কয়েকটি ধাপে চলমান রাখা হবে। এতে করে তাদের স্বাস্থ্য সুরক্ষায় ইতিবাচক ভূমিকা রাখবে।

কিশোরদের নিয়ে স্বাস্থ্য, শিক্ষামূলক আলোচনা সভায় রেলস্টেশন ও ফুটপাতে থাকা প্রায় দু’ডজন শিশু কিশোর অংশগ্রহণ করে।

Sharing is caring!