ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ায় ১০ ভিক্ষুক পরিবারের মাঝে রিকশা, গরু, হাঁস-মুরগি বিতরণ করা হয়েছে। ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কার্যক্রমের অংশ হিসেবে ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করতে বুধবার বিকালে ১০ ভিক্ষুক পরিবারকে উপহার প্রদান করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরহাদ লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপকারভোগীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা প্রত্যেকটা উপজেলায় ভিক্ষুকদের পুর্নবাসনের লক্ষ্যে কাজ করছি। ভিক্ষুকদের যে কোনো সমস্যা স্থানীয় জনপ্রতিনিধি কিংবা জেলা প্রশাসনকে অবহিত করতে বলেন। কারো থাকার জায়গা না থাকলে কিংবা কর্মসংস্থান না থাকলে তার ব্যবস্থাও সরকার করবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সুবিধা বঞ্চিত মানুষের কথা ভেবে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্ব ভাতাসহ অসংখ্য ধরনের ভাতা দিয়ে আসছেন।

নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক পরিবারের চারজনকে গরু, একজনকে রিক্সা ও অন্য পাঁচজনকে দশটি করে হাঁস-মুরগি এবং হাঁস-মুরগি পালনের জন্য একটি করে ঘর প্রদান করা হয়েছে।

ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করতে আয়োজিত অনুষ্ঠানে আবারও যাতে কেউ ভিক্ষায় জড়িয়ে না পড়ে তার জন্য সবাইকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক। এসময় দশজন ভিক্ষুকের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে উপহার দেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

অনুষ্ঠানে সুবিধাভোগীরা ছাড়াও প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!