ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ায় করোনার নমুনা দেয়ার দুইদিন পর ষাটোর্ধ এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। উপজেলার শুভপুর এলাকার ওই বৃদ্ধার মৃত্যুর দুইদিন পর জানা গেছে তিনি করোনা পজেটিভ ছিলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শুভপুর ইউনিয়নের মন্দিয়া গ্রামের কিডনী রোগে আক্রান্ত ওই বৃদ্ধা নারী করোনা পরীক্ষার হন্য গত ১৪ অক্টোবর বুধবার নমুনা জমা দেন। গত ১৬ অক্টোবর শুক্রবার নিজবাড়ীতে তিনি মারা যান। এর মধ্যে করোনা নমুনা পরীক্ষার ফল না জানায় স্বাভাবিকবাবে তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুর দু’দিন পর ১৮ অক্টোবর রোববার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে প্রেরিত নমুনা প্রতিবেদনে তার করোনা পজেটিভ শনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন জানান, রোববারের প্রাপ্ত করোনা রিপোর্টে একজনের পজেটিভ এসছে। যিনি দু’দিন আগে বাড়িতে মারা যান।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র আরো জানায়, সোমবার পর্যন্ত উপজেলায় ১ হাজার ২৯৯ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ২৩৩ জনের পজেটিভ এলেও ইতিমধ্যে ২২২ জন সুস্থ হয়েছেন। উপজেলায় এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ফেনীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় সিভিল সার্জনসহ ৪০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩৪ জন পুরুষ ও ৬ জন নারী রয়েছে। মৃতদের মধ্যে ১২ জন সোনাগাজীর, ১১ জন ফেনী সদর’র, ৭ জন দাগনভূঞা, ৬ জন ছাগলনাইয়া ও ৪ জন পরশুরাম উপজেলার বাসিন্দা।

Sharing is caring!