ঢাকা অফিস->>

স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় দেশের সেরা সিভিল সার্জন কার্যালয় হিসেবে স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার পেয়েছে ফেনী জেলা সিভিল সার্জন কার্যালয় ও দুই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘স্বাস্থ্যমন্ত্রী হেলথ পুরস্কার-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত, সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম।

রাজধানীর সোনারগাঁও হোটেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।

অনুষ্ঠানে জেলা ক্যাটাগরিতে ফেনী জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত, বিভাগীয় পর্যায়ে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ ও কমিউনিটি হেলথ সার্ভিস ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিমকে সেরা স্বীকৃতি ও স্মারক প্রদান করা হয়।

সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত জানান, রোগীদের সন্তুষ্টি, শৃংখলা রক্ষা, পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায়, চিকিৎসক ও কর্মচারিদের যথাযথ উপস্থিতি নিশ্চিতকরণ, যন্ত্রপাতির সঠিক রক্ষণাবেক্ষণ, মানসম্মত খাবার পরিবেশনা, আউটডোর রোগীদের সঠিক সেবা, পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থীদের পড়াশোনা ও গবেষণা ইত্যাদিতে সার্বিক অবস্থা সন্তোষজনক হওয়ায় এ পুরস্কার দেয়া হয়। এ ধরণের পুরস্কার ভবিষ্যতে আরো ভালো করতে আমাদের উৎসাহ যোগাবে।

সম্মাননা অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবিরসহ সারাদেশ থেকে আগত চিকিৎক ও স্বাস্থ্যসেবার উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!