শহর প্রতিনিধি->>

অনলাইনে ফেনী সরকারী কলেজের একাদশ শ্রেণির পাঠদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রমের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল।

ফেনী সরকারি কলেজ শিক্ষক পরিষদ হল রুমে একাদশ শেণির ভর্তি কমিটির আহবায়ক ও পদার্থ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর দোলন কৃষ্ণ সাহার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মো. দেলাওয়ার হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিন।

বাংলা বিভাগের সহকারি অধ্যাপক রেজাউল করিম ও প্রাণি বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. শাহআলমের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন গণিত বিভাগের বিভাগীয় প্রফেসর শিব প্রসাদ দাস গুপ্ত, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবদুল কাইয়ুম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. হুমায়ুন কবীর প্রমুখ।

অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল বলেন, আমরা সবসময় একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওয়ারিন্টেশন ক্লাসের মাধ্যমে বরণ করে নেই। মহামারী করোনাভাইরাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার তা সম্ভব হচ্ছেনা।

শিক্ষার্থীদের উদ্যোশে অধ্যক্ষ আরো বলেন, দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হল ফেনী সরকারি কলেজ, যা শত বর্ষের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। তোমরা যারা এই কলজের উত্তরাধিকারী হিসেবে ভর্তি হয়েছ, তোমাদের সকলকে জানাই অভিনন্দন।

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জহির উদ্দিন জানান, সোমবার থেকে অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। প্রতিদিন সকাল ৯টা থেকে ১১টা ১৫ মিনিট পর্যন্ত তিনটি বিষয়ে শ্রেণি কার্যক্রম চলবে। চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ৪৭৫ জন করে শিক্ষার্থী ভর্তি হয়েছে।

সভায় ও র্ভাচুয়াল অনলাইনে যুক্ত ছিলেন ফেনী সরকারী কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীরা।

Sharing is caring!