শহর প্রতিনিধি->>

বিএনপি সমর্থিত আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ফেনী জেলা ইউনিটের ২০২০ সালের ২৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এতে সভাপতি পদে এভভোকেট শাহাব উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট ফরিদ উদ্দিন খান নয়ন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১ অক্টোবর) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য ব্যারিষ্টার শফিউল আলম, ব্যারিষ্টার আবু হানিফ, কমিটির সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জমির হোসেন ভূঞা এ অনুমোদন পত্রে স্বাক্ষর করেছেন।

কমিটির সিনিয়র সভাপতি পদে এডভোকেট রবিউল হক ভূঞা, সহ সভাপতি পদে আবুল কাসেম (২), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইউসুফ আলমগীর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জহির উদ্দিন মামুন ও মেজবাহ উদ্দিন মোর্শেদ, সাংগঠনিক সম্পাদক পদে পার্থ পাল চৌধুরী, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ আবদুল আলিম (মাকসুদ), দপ্তর সম্পাদক পদে আমিনুল করিম মজুমদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মোহাম্মদ মীর মোশাররফ হোসেন মানিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে হাছান মাহমুদ (২) ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে রেজাউল করিম তুহিন নির্বাচিত হয়েছেন।

কার্যকারী কমিটির সদস্য পদে রয়েছেন আবুল বশর চৌধুরী, মো. গোলাম কিবরিয়া ভূঞা, মো. আবদুছ ছাত্তার, মোঃ সামছু উদ্দিন, হুমায়ুন কামাল, মো. নুরুল ইসলাম পাটোয়ারী, মোহাম্মদ মনির উদ্দিন (মিনু), কামরুজ্জামান, এস এম নাজমুল হক, নাজমুল হোসেন, মোহাম্মদ মোশাররফ হোসেন খোন্দকার, মোহাম্মদ জাহেদ হোমেন, জাহিদ হোসেন কমল, মোঃ আরিফ, হুমায়ুন কবির বাদল ও মোহাম্মদ আবু হানিফ মজুমদার (বাবু)।

ফোরামের নির্বাচিত সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শাহাব উদ্দিন আহমেদ জানান, কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রচার সম্পাদক- এ ৪টি পদে ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হয়েছে। বাকী পদগুলো আলোচনার মাধ্যমে ঠিক করা হয়েছে। ফোরামের মোট সদস্য ৯০ জন, আর ভোটার হচ্ছেন ৭১ জন।

শাহাব উদ্দিন আরো জানান, করোনা প্রাদুর্ভাব শুরুর দিকে অনুমোদনের জন্য ২৯ সদস্য কমিটির তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হয়েছিল। বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটি তা অনুমোদন করে আমাদের কাছে পাঠিয়েছে।

প্রসঙ্গত, নির্বাচিত সভাপতি শাহাব উদ্দিন আহাম্মদ এর আগে ফোরামের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। আর ফরিদ উদ্দিন খান নয়ন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক।

Sharing is caring!