নিজস্ব প্রতিনিধি->>

ফেনীর বিভিন্ন উপজেলায় নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উৎযাপিত হয়েছে। শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ফেনীর বিভিন্ন স্থানে কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, শোভাযাত্রা, বই বিতরণ, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও বৃক্ষরোপনসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।
সোনাগাজী : 
শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনে সোনাগাজীতে কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, শোভাযাত্রা, বই বিতরণ, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও বৃক্ষরোপনসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।
সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌর শহরের দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফয়েজুল কবির।
উপজেলা সভাপতি মফিজুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।
পরে শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনের  কেক কাটেন নেতৃবৃন্দ। এর আগে পজেলার বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির কল্যানে দোয়া করা হয়।
এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালন করা হয়েছে। তিনজন চিকিৎসক ও পাঁচজন সহকারির সমন্বয়ে গঠিত টিম ৩শ ৭০ জন ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
পরশুরাম :
প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার বিকালে উপজেলা পরিষদের খোকা মিয়া মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, মির্জানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো প্রমুখ।
পরে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।দোয়া পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আবুল মনচুর মোল্লা। আলোচনা সভা শেষে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপন করে দলীয় নেতাকর্মীরা। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।
ছাগলনাইয়া :
শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনে ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগ সোমবার বাদ আছর দলীয় কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ, দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।
বিআরডিবির চেয়ারম্যান মজিবুর রহমান মুজিবের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র এম. মোস্তফা, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, জেলা পরিষদ সদস্য কাজী ওমর ফারুক, শুভপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোধ আবদুল্লাহ সেলিম, ঘোপাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক মানিক, মহামায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরী, পৌর প্যানেল মেয়র মুন্সি নুর হোসেন।
পরে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।অনুষ্ঠানে আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
দাগনভূঞা : 
প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দাগনভূঞা পৌরসভায় বিশেষ দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করা হয়। সোমবার পৌরসভার কার্যালয়ে মোনাজাতে অংশ নেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক খাঁন, মাতুভূঞা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইস্রাফিল মেম্বার, আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হক মিন্টু।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করেন দাগনভূঞা আল-মদিনা মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল আমিন। দোয়া মাহফিলে বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামীলীগ, সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ফেনী কলেজ :প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে ফেনীতে এতিমদের মাঝে খাবার বিতরণ করেছে সরকারি কলেজ ছাত্র সংসদ ও ছাত্রলীগ। সোমবার দুপুরে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করেন কলেজ অধ্যক্ষ ও ছাত্র সংসদ সভাপতি প্রফেসর বিমল কান্তি পাল।এসময় কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. দেলাওয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক জহির উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি এম. সালাহ উদ্দিন ফিরোজ, সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রিন্টু, সদর উপজেলা সভাপতি ফখরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবদুস শুক্কুর মানিক, পৌর সভাপতি ইয়াছিন আরাফাত রাজু ও সাধারণ সম্পাদক সাহেদ আকবর অভি, ছাত্র সংসদের ভিপি ও ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু, জিএস ও সাধারণ সম্পাদক রবিউল হক ভূঞা রবিনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে শহরের ট্রাংক রোডের কোর্ট জামে মসজিদে এতিমখানার শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ শেষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা মীর হোসেন।

Sharing is caring!