ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজীতে দুই দিনব্যাপী ভূমি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, ফুলগাজী উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সুলতানা নাসরিন কান্তা, পরশুরাম উপজেলার সহকারী কমিশনার (ভুমি) নু এ মং মারমা ও ফুলগাজী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার সকল সেক্টরে ডিজিটালাইজেশন’র আওতায় এনেছে। এরই ধারাবাহিকতায় ভূমি ব্যবস্থাপনা ও সেবা সহজ লক্ষ্যে এ সেক্টরেও তথ্য প্রযুক্তির প্রয়োগ চালু হয়েছে। এর ফলে সেবা গ্রহীতাদের আর হয়রানির ও বিড়ম্বনার শিকার হতে হবে না। সেবা প্রার্থীরা ঘরে বসেই স্বল্প সময়ে সহজেই নিজের কাঙ্খিত সেবা পাবেন সহজে।

এসময় কর্মশালা আয়োজনের গুরুত্ব তুলে ধরে জেলা প্রশাসক বলেন, সারা বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনার সাথে জড়িতদের প্রশিক্ষিত করার লক্ষ্যে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে। এর মাধ্যমে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হবে। মানুষকে হয়রানি মুক্তকরণে এটি একটি উত্তম মাধ্যম।

উপজেলা পরিষদ আয়োজিত উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাইকা’র সহায়তায় দু’দিন ব্যাপী এ কর্মশালায় ভূমি হস্তান্তর প্রক্রিয়া, নামজারি, ভূমি উন্নয়ন কর প্রদান, আদায় এবং দাখিলার প্রয়োজনীয়তা সম্পর্কে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেয়া হয়।

কর্মশালায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্যগন এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

Sharing is caring!