ঢাকা অফিস->>

বিভিন্ন প্রতারকচক্র ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর/সংস্থায় চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। কোনো ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পেলে নিকটস্থ থানায় অবহিত করাসহ সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে ভূমি মন্ত্রণালয়। ১৫ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে ভূমি মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারীর সই করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থার সব নিয়োগ কার্যক্রম প্রচলিত বিধি-বিধান অনুসরণ করে স্বচ্ছতার সঙ্গে সম্পাদন করা হয়। দুর্নীতির মাধ্যমে এই মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থা থেকে কোনো পর্যায়ের কোনো কর্মকর্তা/কর্মচারী নিয়োগের সুযোগ নেই। নিয়োগ বিজ্ঞপ্তি বহুল প্রচলিত দৈনিক পত্রিকায় এবং মন্ত্রণালয় ও দপ্তর, সংস্থার নিজস্ব ওয়েবসাইটে যথানিয়মে প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্রিকায় ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে প্রতারণার মাধ্যমে নিয়োগপ্রার্থীদের কাছ থেকে অর্থ আদায় করে আত্মসাৎ করা হচ্ছে মর্মে কয়েকটি সংবাদ মন্ত্রণালয়ের নজরে এসেছে। এ বিষয়ে মন্ত্রণালয় প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত করেছে।

এতে আরও বলা হয়, নিয়োগপ্রার্থীরা যাতে প্রতারিত না হন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নিয়োগের যে কোনো তথ্য ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার ওয়েবসাইটে যাচাই করে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ উপায়ে আবেদন/অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সর্বসাধারণের অবগতির জন্য মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার ওয়েব অ্যাড্রেস গণবিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। ওয়েব অ্যাড্রেসগুলো হলো – ভূমি মন্ত্রণালয় – ‘minland.gov.bd’, ভূমি আপিল বোর্ড – ‘www.lab.gov.bd’, ভূমি সংস্কার বোর্ড – ‘www.lrb.gov.bd’, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর – ‘www.dlrs.gov.bd’, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র – ‘www.latc.gov.bd’।

ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়েব অ্যাড্রেস – ‘www.facebook.com/minland.gov.bd’

Sharing is caring!