শহর প্রতিনিধি->>

ফেনীতে কৃষকদের উৎপাদিত সবজি সরাসরি ভোক্তাদের কাছে পৌঁছে দিতে ফের চালু হয়েছে কৃষকের বাজার। সোমবার সকালে ফেনী শহরের দাউদপুর ব্রীজ সংলগ্ন এলাকায় বাজারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান। সপ্তাহের শুক্র ও শনিবার সকাল ৭টায় এ বাজার বসবে।

জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বাজারটি উদ্বোধনকালে জেলা কৃষি সম্প্রসারনের উপপরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা মার্কেটিং কর্মকর্তা হারুন অর রশিদ, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, দাউদপুর কাঁচাবাজার আড়ৎদার সমিতির সভাপতি মো: ইলিয়াছ ভূঞা ও সাধারণ সম্পাদক আবু তাহের প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা মার্কেটিং কর্মকর্তা হারুন অর রশিদ জানান, কৃষি বিপনন ব্যবস্থায় মধ্যসত্বাভোগী থাকায় সব সময় কৃষকরা ন্যায মূল্য বঞ্চিত হয়ে আসছে। মধ্যসত্বাভোগীদের বাদ দিয়ে কৃষকরা তাদের উৎপাদিত সবজি বাজারে এনে সরাসরি ভোক্তাদের কাছে বিক্রি করতে এ বাজার চালু করা হয়। এ বাজারে কৃষি কার্ডধারী প্রকৃত কৃষকরাই তাদের উৎপাদিত ফসল বিক্রি করতে পারবেন। এতে করে প্রকৃত কৃষকরা লাভবান হয়ে উৎপাদনে আরো উৎসাহী হবেন।

বাজারের আড়ৎদার সমিতির সভাপতি মো. ইলিয়াছ ভূইয়া জেলা প্রশাসকের কাছে প্রান্তিক কৃষকদের জন্য স্থায়ীভাবে একটি সেড তৈরি করার দাবী জানান।

এদিকে কৃষকের বাজার উদ্বোধন করে নিজের বাসার জন্য সবজি কিনেছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। জেলা প্রশাসকের এসময় কৃষদদের থেকে ন্যায্য দামে কলমি শাক, কচু, চাল কুমড়া, চিচিঙ্গা, আমড়া ক্রয় করেন।

Sharing is caring!