অনলাইন ডেস্ক->>

বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৭ হাজার ৯৩০ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যমতে, এক দিনে সংক্রমণের ক্ষেত্রে এটি রেকর্ড। বিবিসি অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়।

ডব্লিউএইচও বলেছে, রোববার সারা বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন সাড়ে পাঁচ হাজার মানুষ। এর মধ্য দিয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯ লাখ ১৭ হাজার ৪১৭। গতকাল সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ভারত, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে।

যুক্তরাষ্ট্র ও ভারত দুই দেশেই করোনায় সংক্রমিত হয়ে এক হাজারের বেশি রোগীর মৃত্যু হয়েছে। ব্রাজিলে মারা গেছেন ৮৭৪ জন।

ডব্লিউএইচও রেকর্ডে এর আগে এক দিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল ৬ সেপ্টেম্বর। সেদিন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ছিল ৩ লাখ ৬ হাজার ৮৫৭।

জাতিসংঘের সংস্থাটি বলছে, গতকাল ভারতে সর্বোচ্চ ৯৪ হাজার ৩৭২ জনের করোনা শনাক্ত হয়। এরপর আছে যুক্তরাষ্ট্রে ৪৫ হাজার ৫২৩ ও ব্রাজিলে ৪৩ হাজার ৭১৮ জন।

এখন বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মহামারি শুরু হওয়ার পর থেকে এক দিনে সবচেয়ে বেশি রোগী শনাক্তের রেকর্ডও হয়েছে দক্ষিণ এশিয়ার বড় এই দেশটিতে। গত শনিবার সেখানে ৯৭ হাজার ৫৭০ জন নতুন রোগী শনাক্ত হন।

এখন ইউরোপের বিভিন্ন দেশেও নতুন করে সংক্রমণ বাড়ছে। বিভিন্ন দেশে নতুন করে লকডাউন জারি হচ্ছে। মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়েও চলছে কড়াকড়ি। ইউরোপের বাইরে পেরু, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রেলিয়ায় এখন করোনার সংক্রমণ বাড়ছে।

Sharing is caring!