সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ম্যাজিস্ট্রেট দেখে পালিয়েছে উত্তোলনকারীরা। শুক্রবার সকালে চর চান্দিয়া ইউনিয়নের নবী উল্যার বাঁধ সংলগ্ন শুকনিয়া খাল এলাকায় অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার ও পাইপ জব্দ করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাছলিমা শিরিন।

তাছলিমা শিরিন জানান, উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের শুকনিয়া খালেও অবৈধভাবে বালু উত্তোলন করছে এমন অভিযোগে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করলে পালিয়ে যায় উত্তোলনকারীরা। এসময় ৩টি ড্রেজার মেশিন ও ১৫০ ফুট দীর্ঘ পাইপসহ বালু তোলার সরঞ্জাম জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অবৈধভাবে বালু উত্তোলনের করে সাধারণ মানুষের বসতবাড়ি ও চলাচলের রাস্তার উপর দিয়ে নিয়ে ব্যক্তিগত পুকুর ভরাট করা হচ্ছিল। এর ফলে হুমকির মুখে পড়েছিল আশেপাশের বসত বাড়িগুলো। যা বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪ (খ) ধারার সুস্পষ্ট লঙ্ঘন। জব্দকৃত পাইপগুরো ধ্বংস করা হলেও ড্রেজার মেশিনগুলো স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালতের অভিযানে চরচান্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মিলনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!