শহর প্রতিনিধি->>

ফেনীতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বল্প পরিসরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

‘কোভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানোর কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতিকে নিরক্ষরমুক্ত করতে সাক্ষরতা দিবসের সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রট মো. গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাম্মদ সুমনী আক্তার, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান অতিথি ওয়াহিদুজজামান বলেন, সাক্ষরতা, শিক্ষাদান ও শিক্ষাগ্রহণ এখন শুধু খাতা, কলমে সীমাবদ্ধ নেই। কোভিড-১৯ এক নতুন চ্যালেঞ্জ নিয়ে আমাদের সামনে হাজির হয়েছে। ফলে অনলাইনে বিভিন্ন ডিভাইসের মাধ্যমে মিটিং ও ক্লাস পরিচালনা চলছে। তাদের মধ্যে অনেকেই জীবনে এই প্রথমবার গুগলমিট, হ্যাংআউট, জুম ইত্যাদির ব্যবহার শিখেছেন। এতে নতুন ধরনের সাক্ষরতা ও নতুন ধরনের অভিজ্ঞতা তৈরী হয়েছে।

সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা পূর্বে অতিথিবৃন্দ জেলা প্রশাসকের কাযালয়ের সামনে একটি আলোকচিত্র তুলেন।

Sharing is caring!