শহর প্রতিনিধি->>

ফেনীতে মিষ্টির প্যাকেটে কারসাজি করে ওজনে কারচুপির দায়ে ৪ দোকানীর অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এন এম আবদুল্লাহ আল মামুন ফেনীর বড় বাজারের ধানপট্টির চার দোকানীর ৪২ হাজার টাকা অর্থদন্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রে জানান, দীর্ঘদিন ধরে বড় বাজারের ধানপট্টির মিষ্টির ব্যবসায়ীরা ওজনে কারসাজি করে ক্রেতাদের ঠকিয়ে পন্য কম দিচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে ওই দোকানগুলোতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে ওজনে কারচুপির বিষয়টি ধরা পড়ে। এসময় মিষ্টির খালি প্যাকেট ওজন করে দেখা যায় প্রতিটি প্যাকেটের ওজন ১৭০ গ্রাম। অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারায় বাজারের ৩জন ব্যবসায়ীকে ১০ হাজার করে ৩০ হাজার ও একজন ব্যবসায়ীকে ১২ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত।

আবদুল্লাহ আল মামুন বলেন, অভিযানে মিষ্টির প্যাকেটের নিচের ভারী অংশটি নষ্ট করে ফেলা হয়। এছাড়া সবজি বাজারে একই অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মাস্ক পরিধান না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় এক ব্যক্তির ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে জেলা বিপনন কর্মকর্তা হারুন অর রশিদসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!