ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ার মধুগ্রামে অসহায় ব্যক্তির মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে বিজিবি। করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সীমান্তে বসবাসরত দুঃস্থ ও হতদরিদ্রদের সাবলম্বী করে তুলতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের দেয়া সেলাই মেশিন ফেনীতে আরও এক ব্যক্তিকে প্রদান করেছে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)। রবিবার ছাগলনাইয়ার মধুগ্রাম বর্ডার আউট পোস্টে (বিওপি) ৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান অসহায় ব্যক্তির হাতে এ সেলাই মেশিন তুলে দেন।

ফেনী ব্যাটালিয়ন অধিনায়ক জানান,বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ও ৪ বিজিবির ব্যবস্থাপনায় সেলাই মেশিনগুলো বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে ফেনীর বিভিন্ন সীমান্ত এলাকায় অসহায় ব্যক্তিদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

তিনি জানান, এ সেলাই মেশিন চালিয়ে প্রাত্যহিক জীবিকা নির্বাহ করতে পারবে অসহায়রা। এর ফলে সীমান্তে মাদক ব্যবসা ও অন্ধকার জীবনের সাথে না জড়িয়ে স্বাবলম্বী হয়ে তারা জীবনযাত্রার মান আরও উন্নত করতে পারবে বলে আশা প্রকাশ করেন লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান।

অধিনায়ক বলেন, সীমান্তে মাদক পাচার ও চোরাচালান হ্রাসকল্পে এটি ৪ বিজিবির একটি ক্ষুদ্র প্রয়াস হলেও ওই ব্যক্তিকে অনুসরণ করলে বিপথগামী ও চোরাচালানের সাথে সম্পৃক্তরা নিজেদের মাঝে ইতিবাচক পরিবর্তন আনতে পারবে বলে আমরা আশাবাদী।

অনুষ্ঠানে বিজিবি’র উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!