শহর প্রতিনিধি->>

ফেনীতে শারীরিক প্রতিবন্ধী কামাল উদ্দিনকে (৬০) হুইলচেয়ার দিয়েছে সামাজিক সংগঠন “সহায়”। শনিবার দুপুরে সহায়’র পক্ষ থেকে কামাল উদ্দিনকে বাড়ীতে যেয়ে হুইলচেয়ার তুলে দিন হুইলচেয়ার দাতা এডভোকেট প্রয়াত মফিজুল ইসলামের ছেলে মাইনুল সৌরভ। এসময় সহায় সংগঠনের সভাপতি মঞ্জিলা আক্তার মিমি ও সহ-সভাপতি জুলহাস তালুকদার উপস্থিত ছিলেন।

সহায় সভাপতি মঞ্জিলা আক্তার মিমি জানান, ফেনী পৌরসভার ৭নং ওয়ার্ডের বারাহিপুরের রাজনগরের মোল্লাবাড়ীর আলি আকবরের ছেলে কামাল উদ্দিন গত ৫ জুন পরিবারের রোজগারের তাগিদে সিএনজি চালিত অটোরিক্সা করে করেরহাট যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় আহত হয়। এতে স্বাভাবিক চলা ফেরা, চোখের দৃষ্টি ও কথা বলা বন্ধ হয়ে শারীরিক প্রতিবন্ধী হয়ে পড়ে। পরিবারের একমাত্র উপার্জনকারী এই দূর্ঘটনার পরে কামালের স্ত্রী ও বড় মেয়ে পান্না অন্যের বাসায় গৃহ পরিচালিকার কাজ করে পরিবারের ৬ সদস্য নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিষয়টি জানতে পেরে “সহায়”র উদ্যোগে কামাল উদ্দিনকে হুইলচেয়ার প্রদান করা হয়।

সহায় সহ-সভাপতি জুলহাস তালুকদার জানান, দৃষ্টিশক্তি হারিয়ে ফেলা কামাল উদ্দিনের চোখের চিকিৎসার উদ্যোগ নিয়েছে সহায়। দ্রুত তার চোখের অপরারেশনের ব্যবস্থা করার প্রক্রিয়া চলছে।
শারীরিক প্রতিবন্ধী কামালের দৈনন্দিন আয়ের উৎস সৃষ্টি করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে অুনরোধ করেন জুলহাস।

Sharing is caring!