বিনোদন ডেস্ক->>

চলতি সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমনুর মনির কোনাল এখন ব্যস্ত সময় পার করছেন চলচ্চিত্রের গান নিয়ে। সম্প্রতি দু’টি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। কোনাল মানবজমিনকে বলেন, সর্বশেষ ইমন সাহা দাদার সংগীত পরিচালনায় একটি সিনেমার গান করলাম। গানটি আমার মনের মতো হয়েছে। এ ছাড়া সামনে সাতটি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেবেন বলে জানান কোনাল। কোনাল বলেন, ছয়-সাতটা গান তৈরি আছে। ধারাবাহিকভাবে সেগুলোতে কণ্ঠ দেবো। চলচ্চিত্রের পাশাপাশি একটি অডিও গানেও কণ্ঠ দেবেন বলে জানালেন এ গায়িকা।

এদিকে এক সপ্তাহ ধরে খানিক অসুস্থ কোনাল। পুরোপুরি সুস্থ হয়েই গানগুলোর কাজ শুরু করবেন। এর বাইরে নিজের ইউটিউব চ্যানেলে শিগগিরই প্রকাশ করবেন নতুন একটি গান। মাহমুদ খুরশীদের কথায় গানটির সুর ও সংগীত করেছেন ফুয়াদ নাসের বাবু। এখনকার সময়ের চলচ্চিত্রের গান শ্রোতাদের টানতে পারছে না। গান দীর্ঘস্থায়ীও হচ্ছে না অনেকেই অভিযোগ করেন এখন। এ বিষয়ে কোনাল বলেন, এই সময়টা পার হলে বোঝা যাবে এখনকার গানগুলো ভালো লাগলো কিনা। এখন আমার একটা গান প্রকাশ করলে সেটা আগামী ১০ বছর মানুষ মনে রাখবে কিনা তা এখনই বলা সম্ভব না। আসলে কোনো কালেই শিল্পীরা বলতে পারেননি যে তার গান কতদিন শ্রোতারা মনে রাখতে পারবেন।

ভবিষ্যতে কণ্ঠশিল্পী কোনাল দেশ ও দেশের বাইরে কাজ করার পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, আন্তর্জাতিকভাবে কাজে আমার আগ্রহ আছে। তবে বাইরের কারও সঙ্গে কাজ করলে সেটা নিয়ে অনেক সমালোচনা হয়। এটা কোনোভাবেই কাম্য নয়। আমাদের চিন্তায় পরিবর্তন আনতে হবে। আমি যদি আন্তর্জাতিক মানের কারও সঙ্গে কাজ করে কিছু শিখতে পারি, সেটা তো দেশের সংগীতের জন্যই ভালো। নতুন নতুন বিষয়গুলো জানতে পারবো।

সামনে কোন্‌ ধরনের গান করতে চান? উত্তরে কোনাল বলেন, গান নিয়েই প্রতিনিয়ত ছুটছি। সব ধরনের গানই গাইতে চাই। তবে গানের কথার ব্যাপারে কোনো ছাড় দেই না। আমার কোনো গানে একটা খারাপ শব্দও পাওয়া যাবে না। এ ব্যাপরে আমি খুবই সচেতন। এমনকি সানি লিওন আমার একটা গানে পারফর্ম করেছিলেন। সেখানেও কোনো কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করা হয়নি।

Sharing is caring!