বিশেষ প্রতিনিধি->>
দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধ করে জসিম উদ্দিন (৩৫) নামে ফেনীর সোনাগাজীর এক যুবককে খুন করেছে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা। রোববার স্থানীয় সময় সকাল ৯টার ও বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে দক্ষিণ আফ্রিকার আমটাটা শহরে এ ঘটনা বলে নিহতের পরিবার জানিয়েছে। নিহত জসিম সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের পালিগিরি গ্রামের মুন্সি সারেং বাড়ির আবদুর রবের ছেলে।
নিহতের বাবা আবদুর রব জানান, গত ১৪ বছর ধরে তার দুই ছেলে জসিম উদ্দিন ও নাছির উদ্দিন দক্ষিণ আফ্রিকায় বসবাস করছে। জসিম উদ্দিন আমটাটা শহরে এবং নাছির উদ্দিন অন্য একটি শহরে মুদি দোকান করে জীবিকা নির্বাহ করতো। রোববার(৩১ মে) সকাল ৯টার দিকে জসিম বাসা থেকে বের হয়ে দোকানে যাওয়ার পথে রাস্তায় গতিরোধ করে ৪/৫ জন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় তাদের সাথে জসিমের হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে রাস্তায় ফেলে রাখে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জসিমকে মৃত ঘোষণা করে।

নিহতের বাবা আবদুর রব আরো জানান, আগামী ঈদুল আজহা উপলক্ষ্যে জসিম দেশে ফিরে বিয়ে করার কথা ছিলো। সে অনুযায় তাদের প্রস্তুতিও চলছিলো। বিশ্বব্যাপি করোনার এই পরিস্থিতে ছেলে মরদেহ দেশে আনতে তিনি দুতাবাসের সহযোগীতা চেয়েছেন।
এদিকে জসিমের মৃত্যুর খবর দেশের বাড়িতে জানাজানি হলে পরিবারের সদস্য ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। ছেলের মৃত্যুর সংবাদ পেয়ে বাবা-মা বারবার মুর্ছা যাচ্ছে।
সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজেদুল ইসলাম জানান আফ্রিকায় সন্ত্রাসীদের হামলায় সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের পালিগিরি গ্রামের এক যুবক নিহত হয়েছেন বলে শুনেছেন।

Sharing is caring!