বিশেষ প্রতিনিধি->>
পরশুরামের ফেসবুক গ্রুপের সহযোগিতা দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত নূর আলম পেল ১ লক্ষ টাকা। তিনি উপজেলার মির্জানগর ইউনিয়নের বীরচন্দ্র নগর গ্রামের মৃত আলী আকবরের ছেলে নুরুল আলম। গত ১৫ বছর ধরে ক্যান্সারের ক্ষত বয়ে বেড়াচ্ছেন।


ক্যান্সারের কারণে ৬ বছর পূর্বে বাম পা কেটে ফেলেন চিকিৎসরা। নতুন করে ডান পায়ে পঁচন ধরায় গত ২৩ মে ডান পা কেটে ফেলা হয়।ক্যান্সারের চিকিৎসা করতে সর্বশান্ত হয়ে পড়েন নুর আলম।

এতো কিছুর পরও তিনি মনোবল হারান নি। ডাক্তার তার অপারেশনের সম্ভাব্য ব্যয় ধরেছেন প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকা।

এর মধ্যে ক্যান্সারক্রান্ত নুর আলমের পাশে দাঁড়ায় স্থানীয় “আমাদের মির্জানগর” ফেসবুক গ্রুপ। নূর আলমের চিকিৎসার জন্য সাহায্য চেয়ে “নূর আলম বাঁচতে চায়, আপনাদের ভালোবাসায়” শিরোনামে গত ২২ মে দুপুরে ফেসবুকে একটি পোস্ট করা হয়। গ্রুপের মাধ্যমে একদিনেই তহবিল সংগ্রহ করা হয় ১ লক্ষ টাকা। যেখানে অংশগ্রহণ করে ১’শ এর অধিক মানুষ। গত ২৩ মে নূর আলমের অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং অপারেশনের মাধ্যমে ডান পা কেটে ফেলা হয়।

গত ২৫ মে মির্জানগর ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু ও সংশ্লিষ্ট ইউপি সদস্য হাবিবুর রহমান ছুট্টু,আমাদের মির্জানগর গ্রুপের এডমিন সদস্য ফখরুল ইসলাম ফারুক, লোকমান মাহমুদ, মোরশেদ হামদান ও আরিফ রহমান ক্যান্সারক্রান্ত নুর আলমের বড় ভাই আবুল কালাম ও শ্যালক আবু বক্করের হাতে সংগৃহিত তহবিলের নগদ এক লক্ষ টাকা তুলে দেয়া হয়। হস্তান্তর করা হয়।

এর আগে “আমাদের মির্জানগর” ফেসবুক গ্রুপের মাধ্যমে করোনা পরিস্থিতিতে ৫ দিনে ৩ লক্ষ টাকা সংগ্রহ করে ৫০৩ টি অসহায় পরিবারকে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এডমিন প্যানেলের সদস্য ফখরুল ইসলাম ফারুক জানান, পরপর দুটি সামাজিক কার্যক্রমে মানুষ আমাদের পাশে দাঁড়িয়েছেন। উক্ত গ্রুপের মাধ্যমে মির্জানগর ইউনিয়ন একটি মডেল ইউনিয়নে রুপান্তরিত হবে।

নূর আলমের বড় ভাই আবুল কালাম বলেন, ১ লক্ষ টাকা আমার ছোট ভাইয়ের চিকিৎসা বাবদ ব্যয় করতে পারব। যদি অবশিষ্ট থাকে তা নূর আলমের ভরণ পোষনের কাজে লাগবে। এই সহযোগিতার সাথে জড়িত সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মির্জানগর ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু জানান , “আমাদের মির্জানগর” ফেসবুক গ্রুপের মাধ্যমে মির্জানগর ইউনিয়নের ভাবমূর্তি উজ্জল করেছে। তাদের কার্যক্রমগুলো প্রশংসনীয়।

Sharing is caring!