শহর প্রতিনিধি->>
ফেনীতে এক প্রকৌশলীর শরীরে করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। আক্রান্ত ব্যক্তি একটি পাওয়ার প্লান্টে প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছে। এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শুক্রবার রাতে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ওই প্রকৌশলীর করোনা ‘পজিটিভ’ আসে। তার গ্রামের বাড়ি দাগনভূঞা উপজেলায় হলেও তিনি ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে একটি বাসায় স্বপরিবারে বসবাস করেন।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, শুক্রবার পর্যন্ত জেলায় ১১৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। শুক্রবার পর্যন্ত এসব ল্যাব থেকে ১০৭৪ জনের প্রতিবেদন পেয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলায় এ পর্যন্ত ৬৭ জনের শরীরে করোনা পজেটিভ প্রতিবেদন পেয়েছে। মারা গেছেন ২ জন। সুস্থ হয়েছেন ২৭ জন।
তিনি আরো জানান, আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৩ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভুঞার ১১ জন, সোনাগাজীতে ৭ জন, পরশুরামে ৬ জন, ফুলগাজীতে ৪ জন। অপর তিনজন পাশ্ববর্তী উপজেলা মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, গণমাধ্যমকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন।

Sharing is caring!