বিশেষ প্রতিনিধি->>
চলমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ফেনী জেলায় মসজিদগুলোর ব্যয় নির্বাহে প্রধানমন্ত্রী শেখ ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা হাসিনা অনুদান দিয়েছেন।

ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার জানান,ফেনীতে ৩ হাজার ২২৯টি মসজিদের জন্য ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।এর মধ্যে সদর উপজেলায় ৯৫৩টি মসজিদের জন্য ৪৭ লাখ ৬৫ হাজার টাকা, ছাগলনাইয়ায় ৪৯৭টি মসজিদের জন্য ২৪ লাখ ৮৫ হাজার টাকা, পরশুরামে ৩০৯টি মসজিদে ১৫ লাখ ৪৫ হাজার টাকা ,ফুলগাজী উপজেলায় ৩৫৯টি মসজিদের জন্য ১৭ লাখ ৯৫ হাজার টাকা, সোনাগাজী ৪৮৪টি মসজিদের জন্য ২৪ লাখ ২০ হাজার টাকা এবং দাগনভূঞার ৬২৭ মসজিদের জন্য ৩১ লাখ ৩৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। প্রতিটি মসজিদ ৫ হাজার টাকা করে বরাদ্দ পাবে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান জানান,জেলায় চেক এসে পৌঁছেছে। শুক্রবার আমরা আমাদের উপজেলা মসজিদগুলোর চেক হাতে পাবো।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ‘সারাদেশে মসজিদের জন্য এত বড় অনুদান প্রধানমন্ত্রীর প্রশংসনীয় উদ্যোগ। করোনার কারণে মানুষ মসজিদে কম যাচ্ছে ফলে দানের পরিমাণ কমে গেছে। এতে করে বরাদ্দকৃত টাকা সমজিদের বিভিন্ন ব্যায় নির্বাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Sharing is caring!