দাগনভূঞা প্রতিনিধি->>
দাগনভূঞায় করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থায় সামাজিক দুরত্ব বজায় ও জারীকৃত নির্দেশনা বজায় রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৩ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে। সোমবার সকালে উপজেলার উপজলার রাজাপুর বাজার, কোরাইশ মুন্সি বাজার, দরবেশহাট বাজার ও উপজেলা হাসপাতাল রোডে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মাসুমা জান্নাত অভিযান পরিচালনা করেন।
আদালত সূত্র জানায়, সরকারী জারীকৃত নির্দেশনা অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রেখে গণজমায়েত করে পণ্য বিক্রি করায় ও একই যানবাহনে সামাজিক দূরত্ব বজায় না রেখে একাধিক যাত্রী উঠায়, সামাজিক দূরত্ব বজায় না রেখে কোন কারণ ছাড়া অযথা ঘুরাঘুরি করায় বিভিন্ন ব্যবসায়ী ও বিভিন্ন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড আরোপ করা হয় যাতে ১২ টি মামলায় সর্বমোট ৩৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।
ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জারীকৃত নির্দেশনা অমান্য করে গণজমায়েত করে পণ্য বিক্রি করায় রাজাপুর বাজারের কাপড় ব্যবসায়ী মনপুরা দোকানের মালিক মোঃ রাজিবকে ৫ হাজার টাকা; কোরাইশ মুন্সি বাজারের জুতার দোকান মালিক মিজানকে ৩ হাজার টাকা, শাকিব ক্লথ স্টোরের মালিক নাছির উদ্দিনকে ৫ হাজার টাকা, হার্ডওয়্যার ব্যবসায়ী হোসেন আহাম্মদকে ৫ হাজার টাকা, আহসান উল্ল্যাহকে ১ হাজার টাকা, কুমিল্লার স্পেশাল ক্ষীর দই এর মালিক আল আমিনকে ৫’শ টাকা, দরবেশহাট বাজারের ফার্নিচার ব্যবসায়ী ইউসুফকে ৩ হাজার টাকা, দাগনভূঞা উপজেলা হাসপাতাল রোডের সাদমান এন্ড কাইনাত নিউ ফ্যাশনের মালিক সাখাওয়াত হোসেনকে ৫ হাজার টাকা ও মোশাররফ টেইলার্সের মালিক মোশাররফকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখে কোন কারণ ছাড়া রাজাপুর বাজারে অযথা ঘুরাঘুরি করার কারণে মো রবিনকে ১ হাজার টাকা, যানবাহনে সামাজিক দূরত্ব বজায় না রেখে একাধিক যাত্রী উঠায় টমটম ড্রাইভার ওসমানকে ১ হাজার টাকা ও আবুল খায়েরকে ৫’শ টাকা জরিমানা করা হয়।
অভিযানে জারীকৃত নির্দেশনা মেনে চলার, মাস্ক পরিধানের, গণজমায়েত করে আড্ডা না দেওয়ার, একই যানবাহনে একাধিক ব্যক্তি না উঠার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত জানান,আগামিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!