বিশেষ প্রতিনিধি->>

ফেনীতে ‘ব্যার্থ নির্বাচন কমিশনের তামাশার তফসিল প্রত্যাখান’ করে বিক্ষোভ-মিছিল সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার বাদ আসর শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের জহিরিয়া মসজিদ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে মাত্র দু’শ গজ সামনে যেয়ে (পুলিশি মধ্যস্ততায়) শেষ করে দেয়।

একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী এনামুল হক ভূঁইয়া।

জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি আব্দুর রহমান ফরহাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আন্দোলনের উপদেষ্টা মাওলানা মীর আহমদ মীরু, সহ-সভাপতি মাওলানা হাফেজ রফিকুল ইসলাম ভুঁইয়া, সেক্রেটারি মাওলানা একরামুল হক ভূঁইয়া, ওমান জয়েন্ট সেক্রেটারি মাওলানা কে এম বেলাল হোছাইন পাটোয়ারী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা আলাউদ্দিন সাবেরী,বামুকের জেলা সাধারণ সম্পাদক মাওলানা নাসির উদ্দিন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক, শ্রমিক আন্দোলনের জেলা সেক্রেটারি মকসুদ মিয়াজী, যুব আন্দোলনের জেলা সভাপতি মুফতি সালাহ উদ্দিন আইয়ুবী, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ জাহিদ হাসান চৌধুরী, ছাত্র আন্দোলনের জেলা সভাপতি এইচএম নুরুজ্জামান প্রমুখ ।

সভাপতির বক্তব্যে মাওলানা গাজী এনামুল হক ভূঁইয়া বলেন, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের আশা-আকাঙ্ক্ষার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। নির্দলীয় জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গোটা জাতি যখন ঐক্যবদ্ধ, ঠিক সেই মুহুর্তে ফ্যাসিবাদী সরকারের নির্দেশে মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার মাধ্যমে জাতিকে চরমভাবে হতাশ করেছে। অবিলম্বে তফসিল বাতিল করা না হলে যেকোন পরিস্থিতির জন্য শেখ হাসিনার সরকার দায়ী থাকবে ।

মাওলানা একরামুল হক ভূঁইয়া তার বক্তব্যে বলেন জনগণ সরকারের ফরমায়েসি নির্বাচনী তফসিল ঘৃণাভরে প্রত্যাখান করেছে। তারা এই ষড়যন্ত্রমূলক ও গণবিরোধী তফসিল বাতিল এবং জাতীয় সরকারের গণদাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না।

মাওলানা মীর আহমদ মীরু বলেন, সরকার এই ইসিকে দিয়ে একতরফা নির্বাচন করতে চাচ্ছে। বিরোধী আন্দোলনকে সহিংস আখ্যা দিয়ে দমন করতে চেয়েছে। সরকার একতরফা নির্বাচন দিয়ে ক্ষমতার বৈতরণি পার হতে চায়। জনগণ এবার তা গ্রহণ করবে না। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন আগেও হয়নি, আগামীতেও হবে না।

মিছিল শেষে গ্রীন টাওয়ারের বিপরীতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সিনিয়র সহ সভাপতি গাজি এনামুল হক ভূঞা।